ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২১:৫৯:৩৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

‘ক্ষমতায় থাকলে দিনকে রাত করা যায়’

| ৮ কার্তিক ১৪২২ | Friday, October 23, 2015

‘ক্ষমতায় থাকলে দিনকে রাত করা যায়’

ঢাকা: ক্ষমতায় থাকলে দিনকে রাত করা যায় এমন মন্তব্য করে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন সরকারের জন্য অগ্নিপরীক্ষা। ক্ষমতায় থাকলে দিনকে রাত করা যায়। এই নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলে মানুষ সরকারের সব ‘অপকর্ম’ ভুলে যাবে। সরকার অগ্নিপরীক্ষায় পাস করবে। তবে নির্বাচন সুষ্ঠু হবে কি না তা নিয়ে তিনি সন্দিহান।

শুক্রবার বিকালে রাজধানীর কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে এরশাদ এসব কথা বলেন। ‘উপজেলা দিবস’ উপলক্ষে জাপা ওই সমাবেশের আয়োজন করে।

দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনের প্রতি সমর্থন জানিয়ে এরশাদ বলেন, সরকার কেন স্থানীয় নির্বাচন দিচ্ছে তার উদ্দেশ্য তিনি জানেন না। গ্রামাঞ্চলে নির্বাচনে কারচুপি করা কঠিন হবে। তারপরও অনেক সন্দেহ আছে। ক্ষমতায় থাকলে দিনকে রাত করা যায়। নির্বাচন সুষ্ঠু হলে সরকার অগ্নিপরীক্ষায় পাস করবে। আর সকাল ৯টার মধ্যে নির্বাচন শেষ হয়ে গেলে পরীক্ষায় ফেল করবে।

প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ অভিযোগ করেন, দেশে এখন বিচারহীনতা চলছে। নির্বাচন কমিশন, পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি), বিচার বিভাগ- সব প্রতিষ্ঠান অচল হয়ে গেছে।
বিএনপি বা আওয়ামী লীগ কারও কাছেই সুবিচার পাননি দাবি করে এরশাদ বলেন, ‘কোথাও সুবিচার পাইনি। তাই সিদ্ধান্ত নিয়েছি একলা নির্বাচন করব। মানুষ পরিবর্তন চায়।’

এরশাদ মনে করেন, ভবিষ্যতে নির্বাচনের মাধ্যমে জাতীয় পার্টি ক্ষমতায় গেলেই কেবল তিনি সুবিচার পাবেন। আর ক্ষমতায় যাওয়াটা অসম্ভব কিছু না। কারণ মানুষ এখন নিশ্বাস নিতে পারছে না।

এরশাদ এবং তার দল জাপাকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ধ্বংস করতে চেয়েছিলেন, এমন অভিযোগ করে এরশাদ দাবি করেন, এখন বিএনপির অস্তিত্ব ধ্বংসের মুখে। নির্বাচনে নেতৃত্ব দেয়ার মতোও কেউ নেই।

সাবেক স্বৈরশাসক এরশাদ বলেন, ১৯৮৪ সালের ২৩ অক্টোবর তিনি উপজেলা গঠন করেছিলেন। এতে যোগাযোগের ক্ষেত্রে বিপ্লব হয়েছে। অর্থনীতিও সুদৃঢ় হয়েছে।

সমাবেশে অন্যদের মধ্যে জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাপা ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন প্রমুখ বক্তব্য দেন।