ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০০:৫৯:৪৪

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

৩০ মার্চ থেকে ১৩১ ফিলিস্তিনীকে হত্যা করেছে ইসরাইল

| ১০ আষাঢ় ১৪২৫ | Sunday, June 24, 2018

গাজা : গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় শনিবার বলেছে, তাদের পরিসংখ্যান অনুযায়ী ৩০ মার্চ থেকে ইসরাইলি সৈন্যরা ১৩১ ফিলিস্তিনীকে হত্যা করেছে। গাজায় বিক্ষোভকারীদের ওপর ইসরাইলী সৈন্যরা গুলি চালালে বহু ফিলিস্তিনী হতাহত হয়।
স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরাইলি সেনাবাহিনী ১৩১ ফিলিস্তিনীকে হত্যা করেছে। এ ছাড়াও তাদের হামলায় ৭ হাজার ৯৭৫ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে এবং ৫৪ জন পঙ্গুত্ব বরণ করেছে।
খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।
প্রতিবেদনটিতে ইসরাইলি সৈন্যরা চিকিৎসা কর্মী ও এ্যাম্বুলেন্সের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ করা হয়। এই চিকিৎসাকর্মীরা বিক্ষোভস্থলে আহতদের চিকিৎসা দেয়ার জন্য গিয়েছিলেন।
৩০ মার্চ থেকে গাজা ভূখ-ের পূর্বাঞ্চলে ফিলিস্তিনীরা ইসরাইল বিরোধী বিক্ষোভ শুরু করে।
২০০৭ সাল থেকে উপকূলীয় অঞ্চলটির ওপর ইসরাইলের কঠোর অবরোধ অবসানের দাবিতে এ বিক্ষোভের ডাক দেয়া হয়।