ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:৪৯:২১

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

১০ সেপ্টেম্বর পর্যন্ত স্সাক্ষ্য গ্রহণ থগিত

| ১৯ ভাদ্র ১৪২১ | Wednesday, September 3, 2014

 

জিয়া চ্যারিট্যাবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার সাক্ষ্যগ্রহণ আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করেছে আদালত। বুধবার আসামিপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে এই আদেশ দিয়েছেন ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালত ৩-এর বিচারপতি বাসুদেব।

শুনানি শেষে বেগম খালেদা জিয়ার আইনজীবীরা জানান, বর্তমানে মামলা দুটি উচ্চ আদালতে বিচারাধীন রয়েছে। সেহেতু উচ্চ আাদালতে বিষয়টি নিস্পত্তি না হওয়া পর্যন্ত আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত মামলার কার্যক্রম স্থগিত করেছে আদালত।

এর আগে বুধবার দুপুরে আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে পৌঁছার বেগম খালেদা জিয়া। এ সময় তাকে স্বাগত জানান তার আইনজীবী ও দলের শীর্ষ নেতারা।

এ ছাড়া আদালতের বাইরে অপেক্ষমাণ হাজার হাজার নেতাকর্মী খালেদা জিয়াকে শুভেচ্ছা জানিয়ে স্লোগান দেন।

এর আগে গত ২৭ জুলাই আসামিপক্ষের সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালতের বিচারক বাসুদেব রায় সাক্ষ্যগ্রহণ পিছিয়ে ৩ সেপ্টেম্বর দিন ধার্য করেন। এদিন বেগম খালেদা জিয়াকে সশরীরে হাজিরের মৌখিক নির্দেশ দেন বিচারিক আদালত।

দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গত ১৯ মার্চ খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।