ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০১:৪৭:৫৭

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

হিন্দুদের হুমকি দিয়ে পোস্টার, মন্দিরে অগ্নিসংযোগ

| ২ বৈশাখ ১৪২২ | Wednesday, April 15, 2015

hindu.jpg

মঙ্গলবার ভোররাতে খালিশাচাপানী ইউনিয়নের কাকিনা চাঁপানী সার্বজনীন পুরাতন দুর্গা মন্দিরে এ ঘটনা ঘটে

আগুনে মন্দিরের তেমন ক্ষতি না হলেও হুমকির ঘটনায় গ্রামের অন্তত চারশ হিন্দু পরিবারে আতংক বিরাজ করছে।

পোস্টারের একটি লাইনে ‘জামাত শিবির বাংলাদেশ জিন্দাবাদ’ লেখা থাকায় এটি এ দলের লোকজন করেছে বলে দাবি করছেন স্থানীয় সংসদ সদস্য আফতাব উদ্দীন সরকার।

পোস্টারে অন্যান্য কথার মধ্যে রয়েছে- ‘পূজা পর্বন চলবে না? হরি মন্দির/দুর্গা মন্দির থাকবে না। হিন্দু বেটা পালাও -ভারতে।

‘গড়ব দেশ- জামাত শিবির। বাংলাদেশ- জিন্দাবাদ।

কাকিনা চাঁপানী সার্বজনীন পুরাতন দুর্গা মন্দির পরিচালনা কমিটির সভাপতি নলিনী মোহন রায় বলেন, ভোরে মন্দিরে আগুন দেখতে পেয়ে এলাকাবাসী ছুটে আসে। আগুন নেভানোর আগে মন্দিরের সামনে রাখা বাঁশের বেড়া পুড়ে গেছে।

এ সময় তারা মন্দিরের দেওয়ালে সাঁটানো দুটি পোস্টার দেখতে পায়।

বিষয়টি স্থানীয় সংসদ সদস্যসহ প্রশাসনকে অবহিত করা হয়েছে বলে জানান নলিনী।

এদিকে, ঘটনা শোনার পর দুপুরে স্থানীয় সংসদ সদস্য আফতাব উদ্দীন সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, ডিমলা থানার ওসি রুহুল আমিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ সময় নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার বলেন, যুদ্ধাপরাধীর বিচার কাজে বিঘ্ন সৃষ্টি করতে একটি মহল দেশে সাম্প্রদায়িক অস্থিতিশীলতা সৃষ্টির লক্ষ্যে এমন ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

“স্পষ্টভাবে ফুটে উঠছে এ ধরনের ঘটনা জামায়াত শিবির ছাড়া অন্য কেউ ঘটাতে পারে না,” বলেন তিনি।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নীলফামারী জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রমেন্দ্র বর্ধন বাপী বলেন, যারা ধর্মের নামে অন্য ধর্মাবলম্বীদের উপসানালয়ে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করে তারা ধার্মিক নয়, ধর্ম ব্যবসায়ী।ডিমলা থানার ওসি রুহুল আমিন বলেন, ঘটনাস্থলে সাঁটানো দুটি পোস্টার উদ্ধার করা হয়েছে। জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এ ঘটনায় ওই মন্দিরের সভাপতি নলিনী মোহন রায় বাদী হয়ে ডিমলা থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান ওসি।

এ ঘটনার নিন্দা প্রকাশ করেছেন নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট অক্ষয় কুমার রায়, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রমেন্দ্র নাথ বর্ধন বাপ্পী, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক খোকারাম রায়।

তারা ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন