ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০০:৪৬:৪৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

হলমার্কের এজাজের সব জামিন বাতিল

| ৭ কার্তিক ১৪২৫ | Monday, October 22, 2018

 

হলমার্ক কেলেঙ্কারির ঘটনায় এজাজ আহমেদের ছয়টি মামলায় জামিন বাতিল করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে তাঁকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

আজ সোমবার জামিন বাতিলের শুনানি শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সাত সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন খুরশিদ আলম খান এবং আসামিপক্ষে আইনজীবী তৌসিফ হোসেন।

খুরশিদ আলম খান এনটিভি অনলাইনকে বলেন, ‘হলমার্ক কেলেঙ্কারির ঘটনায় ছয়টি মামলায় আসামি এজাজ আহমদকে হাইকোর্ট এর আগে জামিন দিয়েছিলেন। আমরা এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করলে আদালত শুনানি শেষে জামিন বাতিলের আদেশ দিয়েছেন।’

এর আগে ২০১৪ সালে সহযোগী দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে দায়েরকৃত ১৪ মামলার অভিযোগপত্র দাখিল করে দুদক। পরে এজাজ আহমেদ বিচারিক আদালতে আত্মসমর্পণ করলে আদালত ওই বছর তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরবর্তী সময়ে তিনি হাইকোর্ট থেকে জামিন পেয়ে মুক্তি পান।

মামলার নথি থেকে জানা যায়, ২০১২ সালের ৪ অক্টোবর রাজধানীর রমনা থানায় তানভীর মাহমুদসহ ২৭ জনের বিরুদ্ধে ১১টি মামলা করে দুদক। সেই মামলায় তাঁদের বিরুদ্ধে দুই হাজার ৬৮৬ কোটি ১৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন তানভীর মাহমুদ, মীর মহিদুর রহমান, শেখ আলতাফ হোসেন, মো. সফিজউদ্দিন আহমেদ, এজাজ আহমেদ, আতিকুর রহমানসহ ১৮ জন।