ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:৩১:২৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

হজে অব্যবস্থাপনা করলে ‘ছাঁই দিয়ে ধরবেন’ ধর্মমন্ত্রী

| ৮ অগ্রহায়ন ১৪২৪ | Wednesday, November 22, 2017

রাজধানীর নিউ ইস্কাটনের বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে আয়োজিত কর্মশালায় বক্তব্য দেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

২০১৮ সালে বাংলাদেশিদের জন্য হজ কোটা বাড়ছে না। সৌদি সরকার কোটা বাড়ায়নি জানিয়ে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, আগামী বছর এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ পালনের জন্য সৌদি আরব যেতে পারবেন।

আর বিমানমন্ত্রী রাশেদ খান মেনন বললেন, হজের অব্যবস্থাপনা মোকাবিলায় এখন থেকেই প্রস্তুতি নিচ্ছেন তাঁরা।

প্রতি বছর হজ করতে দেশ থেকে মক্কার পথে রওনা দেন লক্ষাধিক হজযাত্রী। কিন্তু অনেককেই বিড়ম্বনা ও প্রতারণার শিকার হতে হয়।

২০১৮ সালের হজ ব্যবস্থাপনাকে নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ করতে আজ বুধবার রাজধানীর নিউ ইস্কাটনের বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে কর্মশালার আয়োজন করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।
এই কর্মশালায় উঠে আসে চলতি বছরের হজে অব্যবস্থাপনার নানা বিষয়। এ সময় ধর্মমন্ত্রী হুঁশিয়ারি দিয়ে বলেন, এবার অব্যবস্থাপনা হলে কাউকেই ছাড় দেওয়া হবে না।

ধর্মমন্ত্রী মতিউর রহমান বলেন, ‘আমি বলছি, এবার যারা ত্রুটি করবে, ইনশাল্লাহ বিসমিল্লাহ কইয়া ছুরি দিয়া জবেহ করবাম। কেউ ফিরাইতে পারবে না, যারা এই অসমাধান ডাইকা আনবেন। সুতরাং আমি আপনাদের সার্বিক সহযোগিতা চাই। আমি এইবার ছাঁই মাখায়া ধরছি। ইনশাল্লাহ কেউ ছুটতে পারবেন না।’

বেসামরিক বিমানমন্ত্রীও বললেন, ভবিষ্যতে সংকট নিরসনে বিমানের ফ্লাইট বৃদ্ধিসহ অন্যান্য সমস্যা নিরসনে এখন থেকেই ভাবছেন তাঁরা।

রাশেদ খান মেনন, ২০১৮ সালের হজকে চ্যালেঞ্জ নিয়ে মোকাবিলা করতে হবে। এখানে কোনো ধরনের কোনো বিচ্যুতি, কোনো ধরনের কোনো অসঙ্গতি এটা সহ্য করা ঠিক হবে না।

২০১৮ সালের হজ ব্যবস্থাপনার উদ্বোধন করে মন্ত্রী জানালেন, এজেন্সিগুলোর প্রতারণা ঠেকাতে কঠোর ব্যবস্থা নিতে যাচ্ছেন তাঁরা।