ঢাকা, এপ্রিল ১৬, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:১২:২৮

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

| ২৯ মাঘ ১৪২৫ | Monday, February 11, 2019

 

সড়ক দুর্ঘটনায় নিহত শিশু ফাইজা তাহসিনাসহ দেশের বিভিন্ন এলাকায় নিহত পাঁচজনের পরিবারকে আগামী ১৫ দিনের মধ্যে ১ লাখ টাকা করে দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
একই সঙ্গে পাঁচ পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ কেন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আজ সোমবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

সড়ক দুর্ঘটনায় নিহতরা হলো- দৈনিক ইত্তেফাকের সহকারী সম্পাদক ফাইজুল ইসলামের মেয়ে ফাইজা তাহসিনা (১০), মো. মিরাজ খান (৫), নুসরাত চৌধুরী (২৩), লিজা আক্তার (৯) ও আহমেদ রিফাত (৬)।

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় এরা নিহত হয়। এসব ঘটনায় চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন এবং ব্লাস্ট জনস্বার্থে রিট দায়ের করে। রিটের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মো. আবদুল হালিম।

ব্যারিস্টার মো. আবদুল হালিম জানান,আগামী ১৫ দিনের মধ্যে স্বরাষ্ট্র ও যোগাযোগ সচিব এবং বিআরটিএর চেয়ারম্যানকে ১ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশে দিয়েছেন। এছাড়া, আদালত রুলও জারি করেছে। আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।
গত ৬ ফেব্রুয়ারি উত্তরায় মাইক্রোবাসের ধাক্কায় ফাইজা তাহমিনা সূচি (১০) নামে স্কুলপড়ুয়া শিশুর মৃত্যু হয়। এছাড়া, দেশের বিভিন্ন জায়গায় সড়ক দুর্ঘটনায় আরো চারজন নিহত হয়। এ ঘটনায় সংগঠন দুটির পক্ষ থেকে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটের শুনানি নিয়ে আদালত আজ এ আদেশ দেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: