ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:৩২:০৪

এ পাতার অন্যান্য সংবাদ

বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী

স্বাধীনতা বিরোধী চক্র বঙ্গবন্ধুকে প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে : স্থানীয় সরকার মন্ত্রী

| ১৩ ভাদ্র ১৪২৪ | Monday, August 28, 2017

ঢাকা : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন,সাম্প্রতিক সময়ে বিভিন্ন ঘটনার অবতারণা করে, নানা উপায়ে বঙ্গবন্ধুর অবদান নিয়ে প্রশ্ন তোলার অপপ্রয়াস চালানো হচ্ছে। জাতি এ ঘৃণ্য চক্রান্ত প্রতিহত করবে।
মন্ত্রী রাজধানীর ইঞ্জিনিয়ার ইন্সটিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪২ তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস ২০১৭ পালন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রকৌশলী মোহাম্মদ রহমতউল্লাহর সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন প্রমুখ।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। তাঁকে হত্যার পূর্বে সুপরিকল্পিত পরিবেশ সৃষ্টি করা হয়েছিল। স্বাধীনতা বিরোধী চক্র যারা বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্র করেছিল তারা আজও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। ঘাতক চক্রের সকল ষড়যন্ত্র জাতি প্রতিহত করেছে। তাই তারা এখন ভিন্ন পথ অবলম্বন করেছে।এখন তারা বঙ্গবন্ধুর অবদানকে প্রশ্নবিদ্ধ করার ধৃষ্টতা দেখাচ্ছে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর এ দেশকে স্বাধীন পতাকা উপহার দিয়েছেন। তাঁর প্রতিষ্ঠিত সংবিধানের আলোকে দেশে সংসদীয় গণতন্ত্র চালু হয়েছে। আজ সংসদকে অপরিপক্ক বলতেও অনেকে দ্বিধা করছে না। এটি ঠিক নয়। এসব বলে তারা বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে। সংসদ যদি অপরিপক্ক হয় তাহলে তো দেশই অপরিপক্ক। এই ধরনের বক্তব্য সুচিন্তিত অভিমত নয়। তিনি বলেন, বাংলাদেশকে নিয়ে কোন ধরনের ষড়যন্ত্র হালকাভাবে নেয়ার সুযোগ নেই।
এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু যে মুক্তির আন্দোলনের ডাক দিয়েছেন সে মুক্তি অর্থনৈতিক মুক্তি। তাঁর কন্যা শেখ হাসিনা জনগণকে অর্থনৈতিক মুক্তি দিতে কাজ করে যাচ্ছেন এবং প্রকৌশলীদের এ কাজে গর্বিত অংশীদার হওয়ার আহ্বান জানান।
আলোচনায় মাহবুবুল আলম হানিফ বলেন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা হবে।
অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা ও ১৫ আগস্টে শহীদ সকলের আত্মার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে ০১ মিনিট নিরবতা পালন করা হয়।