ঢাকা, এপ্রিল ২৪, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:১৮:৫৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

স্বাধীনতা দিবসে বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময়

| ১৩ চৈত্র ১৪২৫ | Wednesday, March 27, 2019

 

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গভবনে আয়োজিত অনুষ্ঠানে শিশুদের নিয়ে কেক কাটছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও তাঁর স্ত্রী রাশিদা খানম দেশের ৪৯তম স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে আজ মঙ্গলবার সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন।

বঙ্গভবনের এ অনুষ্ঠানে বিকাল ৪টা ৪৫ মিনিটে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী যৌথভাবে একটি কেক কাটেন।

রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধান অনুষ্ঠানে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের খোঁজ-খবর নেন এবং তাদের কল্যাণে সবধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেন।

বীর মুক্তিযোদ্ধা এবং বীরশ্রেষ্ঠ খেতাবপ্রাপ্তদের পরিবারের সদস্যরাও স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত এ সংবর্ধনায় যোগ দেন।

পরবর্তীতে মন্ত্রী পরিষদের সদস্য, কূটনীতিকসহ অনুষ্ঠানে আগত ভিভিআইপি ব্যক্তিদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন তারা। শুভেচ্ছা বিনিময়ের এ অনুষ্ঠানে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনও উপস্থিত ছিলেন।

মন্ত্রিসভার সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, সুপ্রিম কোর্টের বিচারপতিবৃন্দ, জাতীয় সংসদ সদস্যগণ, সিনিয়র আইনজীবীগণ, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারগণ, জ্যেষ্ঠ রাজনীতিকগণ, সম্পাদক ও সাংবাদিক নেতৃবৃন্দ, শিক্ষাবিদ, শিল্পী, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা সংবর্ধনায় যোগদান করেন।

জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদও এ সংবর্ধনায় অংশ নেন।