ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:২৪:৩৫

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

স্বর্ণ আত্মসাতের মামলায় তিন পুলিশের ৫ বছরের কারাদণ্ড

| ১৯ আশ্বিন ১৪২৫ | Thursday, October 4, 2018

 

ক্ষমতা অপব্যবহার করে সাত কোটি টাকার স্বর্ণ আত্মসাতের মামলায় রামপুরা থানার সাবেক উপ পরিদর্শক(এসআই)সহ তিন পুলিশ সদস্যকে ৫ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার ঢাকার বিভাগীয় বিশেষ জজ মিজানুর রহমান খান এ রায় ঘোষণা করেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিদর্শক আশিকুর রহমান সাংবাদিকদের জানান, তিন পুলিশ সদস্য ছাড়াও বিচারক মাহফুজ আলম রনি নামের এক সোর্সকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন । একই সঙ্গে উপ পরিদর্শক(এসআই) মঞ্জুরুল ইসলাম ছাড়া বাকিরা পলাতক থাকায় তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন আদালত।

আশিকুর রহমান জানান, কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- রামপুরা থানার সাবেক এসআই মঞ্জুরুল ইসলাম, কনস্টেবল মো. আকাশ চৌধুরী ও ওয়াহিদুল ইসলাম।

বিচারক তিন পুলিশ সদস্যকে কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন। অপরদিকে সোর্স রনিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ১৩ মার্চ আসামিরা পরস্পর যোগসাজশ করে জব্দকৃত একটি প্রাইভেটকার থেকে ১৪৯টি স্বর্ণের বার উদ্ধার করে নিজেরাই আত্মসাৎ করে।

ওই ঘটনায় ৭ এপ্রিল আসামিদের বিরুদ্ধে মামলা করে ডিবি পুলিশের পরিদর্শক ফজলুল হক।

পরে ২০১৫ সালে ১১ জুন ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলায় রামপুরা থানার সাবেক এসআই মঞ্জুরুল ইসলামকে সাজা পরোয়ানাসহ কারাগারে প্রেরন করা হয়েছে।