ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৩:৪২:০৬

এ পাতার অন্যান্য সংবাদ

আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী ফোর্বসের শীর্ষ ক্ষমতাধর নারীদের তালিকায় শেখ হাসিনা ৪৬তম বিএনপি-জামায়াত সারাদেশে বিশৃঙ্খলার ষড়যন্ত্র করছে : ওবায়দুল কাদের

সৌম্যর আছে পেরিস্কোপ শট! আইসিসির ফেইসবুক পেইজে শটের ছবি শেয়ার

| ১ শ্রাবণ ১৪২২ | Thursday, July 16, 2015

 

ছবি: আইসিসি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ম্যাচ জেতানো ইনিংস খেলার পথে প্রথমবারের মতো পেরিস্কোপ শট খেলেন সৌম্য। আইসিসি তাদের ফেইসবুক পেইজে সেই শটের ছবি শেয়ার করে। তাতেই রাতারাতি আলোচনায় চলে আসে এই শট।পেস বলে জায়গায় দাঁড়িয়ে, শরীরটা একটু পেছন দিকে নিয়ে কিপারের ওপর দিয়ে বল পাঠিয়ে দেন সৌম্য। সংবাদ সম্মেলনে এই ‘আপার কাট’ শট সম্পর্কে জানতে চাইলে সংশোধন করে দেন তিনি, “ওটার মনে হয় আইসিসি একটা নাম দিয়েছে। ওইটা আসলে কিছুই না। বল পেলে খেলে দেই।”

সৌম্য যতই বলুন ‘ওটা কিছু না’ ওই শট খেলা কতটা কঠিন ঠিকই জানেন সাবেক অধিনায়ক ফারুক আহমেদ। এই প্রধান নির্বাচকের কাছে সৌম্যর পেরিস্কোপ শট রীতিমত অবিশ্বাস্য। এত সহজে সৌম্য কিভাবে এই শট খেলেন ম্যাচ শেষেও বিশ্বাস হচ্ছিল না তার।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজের প্রতিক্রিয়ায় সৌম্য বলেন, “শুনতে ভালো লাগে যে, আমার মাধ্যমে একটা নাম এসেছে। এখনও সবাই জানে না। ভবিষ্যতে অনেকে জানতে পারবে তখন অনেক ভালো লাগবে।”