ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২১:১০:৩৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

সৌদি আরবের বিপক্ষে জার্মানির কষ্টার্জিত জয়!

| ২৬ জ্যৈষ্ঠ ১৪২৫ | Saturday, June 9, 2018

 

 

সংশ্লিষ্ট খবর

 

 

আলজেরিয়ার বিপক্ষেই ফিরছেন রোনালদো

 

 

এবার আরো দুর্দান্ত জার্মানি

 

 

শিরোপাধারী জার্মানির চূড়ান্ত দল ঘোষণা

রাশিয়া বিশ্বকাপ শুরু হতে আর মাত্র পাঁচদিন বাকি। দলগুলো শেষ মুহূর্তে  প্রস্তুত নিজেদের  ফুটবলের রণক্ষেত্রে কলা-কৌশল উজাড় করে দেওয়ার জন্য। গতবারের বিশ্বকাপ জয়ী জার্মানিও শিরোপা ধরে রাখার লড়াইয়ে নিজেদের প্রস্তুত করছে। তবে এবারের বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে খুব একটা সুবিধা করতে পারছে না মেসুত ওজিলরা। এর আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে হেরে যায় গতবারের চ্যাম্পিয়নরা। গতকাল বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে জার্মানরা।

গতকাল শুক্রবার রাতে ম্যাচের শুরুতে যদিও আক্রমণে ছিল বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচের প্রথম গোলটিও আসে জার্মানদের পক্ষেই। ম্যাচের অষ্টম মিনিটে মার্কো রিউসের পাসে দলকে ১-০ গোলের ব্যবধানে এগিয়ে দেন টিমো ওয়েনার।

গোল খেয়ে গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে সৌদি আরব। একের পর এক আক্রমণে অস্ট্রিয়ার ম্যাচের পুনরাবৃত্তির আশঙ্কা দেখা দেয়। সৌদি আরবের আক্রমণাত্মক খেলার মধ্যেও আরো এগিয়ে যাওয়ার সহজ সুযোগ হাতছাড়া করে জার্মানরা। তবে ম্যাচের ৪৩ মিনিটে  এগিয়ে যায় জার্মানিই। তবে ব্যবধান বাড়ানোয় কষ্ট করতে হয়নি জার্মানদের। সৌদি ডিফেন্ডার ওমর হোসাউইয়ের আত্মঘাতী গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় শিরোপাধারীরা।

দ্বিতীয়ার্ধেও বেশ আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে সৌদি আরব। ম্যাচের ৬১ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেলেও ব্যর্থ হন মিডফিল্ডার সালেম আল-দাউসারি। তবে ম্যাচের ৮৪ মিনিটে আইসির আল- জসিম ব্যবধান কমানোর সুযোগ কাজে লাগান। জার্মান খেলোয়াড় কর্তৃক ডি- বক্সের মধ্যে জসিমকে ফাউল করলে পেনাল্টির সুযোগ পেয়ে যায় সৌদি। স্পট কিক থেকে ব্যবধান কমান এই মিডফিল্ডার। ম্যাচের বাকি সময়ে বেশ কয়েকটি আক্রমণ করলেও গোল করতে ব্যর্থ হয় সৌদি আরব। ফলে ২-১ গোলের ব্যবধানে জয় পায় জার্মানরা।