ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৮:৪০:০৩

সোনারগাঁ আদমপুর বাজারে অগ্নিকান্ড

| ১২ ভাদ্র ১৪২২ | Thursday, August 27, 2015

সোনারগাঁ পৌরসভার আদমপুর বাজারে রহস্যজনক অগ্নিকান্ডে ৮টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। এতে ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানায়, প্রতিদিনের ন্যায় বুধবার রাত ১১টার দিকে সোনারগাঁ পৌরসভার আদমপুর বাজারের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়ি চলে যায়। পরে রাত ২টার দিকে জাহাঙ্গিরের মুদি দোকান ও বাবুলের চা’র দোকান থেকে ধোঁয়া বেরিয়ে আসছে দেখে পাহাড়াদার মাহাম্মদ আলী স্থানীয় মসজিদে গিয়ে অগ্নিকান্ডের বিষয়ে মাইকিং করে। এদিকে মুহুর্তে মধ্যেই আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পরে। এ সময় জাহাঙ্গীর, বাবুল, মতিন, শিপন কাজী, সালাম, ওসমান ও হরিপদের মুদি মনোহরি, কাপড়, ইলেকট্রিক, হার্ডওয়ার ও চা-পানের দোকানসহ মোট ৮টি দোকানের মালামাল সম্পূর্ণ ভস্মিভূত হয়ে যায়। খবর পেয়ে ডেমরা ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে এলাকাবাসীর অভিযোগ, আদমপুর বাজারে যেসব দোকানে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে ওই স্পটটি রাত্র গভীর হলে স্থানীয় প্রায় অর্ধশত মাদক সেবীর আড্ডাখানায় পরিণত হয়। তারা প্রত্যহ ওখানে ইয়াবা, গাঁজা ও হিরোইন বেচা-কিনা এবং সেবন করে। ওই মাদকাসক্তরাই এ অগ্নিকান্ডের ঘটনা ঘটিয়েছে বলে এলাকাবাসীর ধারণা।