ঢাকা, মার্চ ২৮, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৭:০৩:০৯

এ পাতার অন্যান্য সংবাদ

গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত গাজায় ইসরাইলের জোর হামলায় ৫৫ জন নিহত : হামাস হিজবুল্লাহ ‘লেবাননকে যুদ্ধে টেনে নিয়ে যাচ্ছে’: ইসরায়েল সামরিক বাহিনী গাজায় ৪ লাখ ২৩ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ

সেই চিকিৎসকের বিরুদ্ধে ২৬৫ নারীকে যৌন হয়রানির অভিযোগ

| ১৯ মাঘ ১৪২৪ | Thursday, February 1, 2018

 

মার্কিন যুক্তরাষ্ট্রের অলিম্পিক জিমন্যাস্টিকস দলের সাবেক চিকিৎসক ল্যারি নেসারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগের সংখ্যা বেড়ে ২৬৫-তে দাঁড়িয়েছে।

চলতি সপ্তাহের তিনটি শুনানিতে অন্তত ৬৫ জন ভুক্তভোগী আদালতে নেসারের মুখোমুখি হবে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী।

যৌন হয়রানির দায়ে অভিযুক্ত এ চিকিৎসকের বিরুদ্ধে ১৬০ জন নারীর বক্তব্য শোনার পর গত সপ্তাহে আদালত তাঁকে ১৭৫ বছরের কারাদণ্ড দেন। অলিম্পিক স্বর্ণজয়ী আলি রাইসম্যান ও জর্দান ওয়াইবারও তাঁর যৌন হয়রানির শিকার হয়েছেন।

এরই মধ্যে শিশু যৌন নির্যাতনের দৃশ্য ধারণ করার দায়ে ৬০ বছরের কারাবাসের সাজা ভোগ করছেন এই চিকিৎসক।

শুনানিতে আদালত ল্যারি নেসারকে মিশিগানের ডিমোন্ডলে টুইস্টার জিমন্যাস্টিকস ক্লাবে রোগীদের যৌন হয়রানির দায়ে দোষী সাব্যস্ত করেন। গতকাল বুধবার বিচারক জেনিস কানিংহাম আদালতে বলেন, ‘আমরা ২৬৫ জনকে চিহ্নিত করেছি এবং দেশ ও দেশের বাইরে আরো অনেকে রয়েছেন। লাইভ স্ট্রিমিং এবং টুইটিং করার অনুমতি থাকায় সকলেই এই প্রক্রিয়াতে অংশগ্রহণ করতে পারবেন।’

এর আগে ১৭ বছর বয়সী জেসিকা থমাশো আদালতে বলেন, ৯ বছর বয়সে তিনি প্রথম নেসারের যৌন হয়রানির শিকার হন।  তিনি আরো জানান,  মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে পড়ার সময় তাঁর বড় বোনকেও নির্যাতন করা হয়েছিল। থমাশো আদালতে ল্যারি নেসারকে ‘অসৎ’ এবং ‘সবচেয়ে খারাপ অপরাধী’ বলে উল্লেখ করেন।