ঢাকা, মার্চ ২৮, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ২০:১০:১২

এ পাতার অন্যান্য সংবাদ

কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী দিনের তাপমাত্রা বাড়তে পারে বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী

সুবিধাবঞ্চিতদের গোলাপ খাবার দিয়ে ভালোবাসা দিবস পালন

| ৩ ফাল্গুন ১৪২৪ | Thursday, February 15, 2018

 

লক্ষ্মীপুরে সুবিধাবঞ্চিত ২৭ শিশুর সঙ্গে আজ বুধবার ভালোবাসা দিবস পালন করা হয়।

ভালোবাসা দিবসে সবাই যখন ফুল কেনা বা প্রিয়জনের সঙ্গে ব্যস্ত সময় কাটান, তখনই হয়তো কোথাও না কোথাও থেকে যায় ভালোবাসাবঞ্চিত, সুবিধাবঞ্চিত অনেক শিশু।

এমন সব শিশুর জন্য কিছু করতে না পারলেও ২৭ জন সুবিধাবঞ্চিত শিশুর সঙ্গে আজকের দিনটি ভাগাভাগি করে নিয়েছে লক্ষ্মীপুরের স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন অব হেল্পিং পুওর।

আজ বুধবার আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের শহিদ মিনার প্রাঙ্গণে সংগঠনটি দিনব্যাপী এই আয়োজন করে।  সংগঠনের তরুণ-তরুণীরা পুরো দিন কাটান এই শিশুদের সঙ্গে। এ ছাড়া শিশুদের জন্য খেলাধুলা ও দুপুরের খাবারের আয়োজন করে সংগঠনটি।

এ সময় শিশুদের হাতে দেখা যায় নানা রঙের পোস্টার। একজনের পোস্টারে লেখা ছিল, ‘রাস্তায় থুতু ফেলবেন না, আমি নিশ্চয়ই আপনার বিছানায় থুতু ফেলে আসিনি।’

আয়োজকরা বলেন, সবাই তাদের আপনজনদের নিয়ে ভালোবাসা বিনিময় করে। তবে ভালোবাসা প্রতিটি মানুষের জন্য। তাই সুবিধাবঞ্চিত শিশুদের ভালোবাসা পাওয়ার অধিকার রয়েছে। এজন্য তাঁরা চেয়েছেন লক্ষ্মীপুরে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ভালোবাসা দিবসটি অমর করে রাখতে। তারাও যেন ভালোবাসা কি সেটা জানতে পারে।

এদিকে এমন আয়োজনে উদ্বুদ্ধ হয়ে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল এসব শিশুদের গোলাপ ফুল দিয়ে ভালোবাসা বিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মনোয়ার হোসেন জিহাদ, কোষাধ্যক্ষ জাহিদুল ইসলাম, সহসাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফারজানা বিনতে মনির, সদস্য শুভ, মুনিয়া প্রমুখ।