ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:৩৫:০৩

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির জামিন

| ১২ শ্রাবণ ১৪২৪ | Thursday, July 27, 2017

 

রাজধানীর পল্টন থানায় করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) সভাপতি জয়নুল আবেদীনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা জামিনের এ আদেশ দেন।

আদালতে সরকারপক্ষের কৌঁসুলি তাপস কুমার পাল এনটিভি অনলাইনকে বিষয়টি জানিয়ে বলেন, গতকাল সুপ্রিম কোর্টের সভাপতি জয়নুল আবেদীনসহ ৩৯ জনকে গ্রেপ্তারে পরোয়ানা জারি করেন আদালত। সে পরোয়ানার পর আজই জয়নুল আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছেন।

পরোয়ানা পাওয়া আসামিরা হলেন বিএনপির সহ-মানবাধিকার সম্পাদক সৈয়দা আশিফা আশরাফী পাপিয়া, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল ও বিএনপি নেত্রী শিরিন সুলতানা। তবে বাকিরা বিভিন্ন থানা ওয়ার্ডের কর্মী।

মামলার এজাহারে বলা হয়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপির হরতাল-অবরোধের সময় পল্টন থানা এলাকায় অজ্ঞাত আসামিরা সিএনজিচালিত অটোরিকশায় পেট্রলবোমা নিক্ষেপ করে। এতে এতে কয়েকজন হতাহত হন।

এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক (এসআই) জিয়াউল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

চলতি বছরের ২৭ এপ্রিল পল্টন থানার উপপরিদর্শক (এসআই) দেবী কান্ত বর্মণ অ্যাডভোকেট জয়নুল আবেদীনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।