ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:২৬:৫১

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

সিরিয়ায় একক পদক্ষেপ নেবে যুক্তরাষ্ট্র!

| ২৯ ফাল্গুন ১৪২৪ | Tuesday, March 13, 2018

সিরিয়ায় একক পদক্ষেপ নেবে যুক্তরাষ্ট্র!

জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের দূত নিকি হ্যালি

জাতিসংঘের নিরাপত্তা পরিষদ সিরিয়ার পরিস্থিতি মোকাবেলা করতে না পারলে এককভাবে পদক্ষেপ নেবে যুক্তরাষ্ট্র। জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের দূত নিকি হ্যালি এই হুঁশিয়ার দিয়েছেন। গতকাল সোমবার নিরাপত্তা পরিষদের বৈঠকে একথা বলেন তিনি।সিরিয়ার দামেস্ক ও পূর্ব গৌতায় ৩০ দিনের যুদ্ধবিরতি কার্যকর না হওয়ার পরিপ্রেক্ষিতে এ সতর্কবার্তা দিয়েছেন নিকি হ্যালি।

তিনি জানান, গত বছরে রাসায়নিক হামলার প্রতিক্রিয়ায় নিজ উদ্যোগেই সিরিয়ার বিমানঘাঁটিতে হামলা করেছিল যুক্তরাষ্ট্র। যদি একলাই চলতে হয়, তাহলে যুক্তরাষ্ট্র এ রকম হামলা আবার করতে সক্ষম বলে হুঁশিয়ারি দেন তিনি।

এদিকে, জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস জানান, রাশিয়ার সমর্থনে আসাদ বাহিনীর বিদ্রোহী দমন অভিযানের কারণে সেখানকার অবস্থা শোচনীয়। দামেস্ক, ইদলিব, আফরিন ও পূর্ব গৌতায় এখনো চলছে সহিংসতা। এসব এলাকায় ত্রাণ কার্যক্রমও ঠিকমতো চালানো যাচ্ছে না।

তিনি বলেন, ‘কোনোধরনের যুদ্ধবিরতির খবর আমাদের জানা নেই।’

সূত্র: রয়টার্স