ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ০২:৪৮:৪২

এ পাতার অন্যান্য সংবাদ

গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত গাজায় ইসরাইলের জোর হামলায় ৫৫ জন নিহত : হামাস হিজবুল্লাহ ‘লেবাননকে যুদ্ধে টেনে নিয়ে যাচ্ছে’: ইসরায়েল সামরিক বাহিনী গাজায় ৪ লাখ ২৩ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ

সিরিয়ায় ইসরাইলী বিমান হামলায় ৪ জন নিহত

| ২৯ আশ্বিন ১৪২৮ | Thursday, October 14, 2021

বৈরুত: সিরিয়ার মধ্যাঞ্চলে বুধবার ইসরাইলী বিমান হামলায় একজন সিরীয় সৈন্য ও ইরানপন্থী তিন যোদ্ধা নিহত হয়েছে।
ব্রিটেন ভিত্তিক একটি পর্যবেক্ষক সংস্থা এ খবর জানায়।
এদিকে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা এর আগে সামরিক সূত্রের উদ্ধৃতি দিয়ে জানিয়েছিল হোমস প্রদেশের পালমিরা শহরের কাছে এই হামলায় একজন সৈন্য নিহত ও আরো তিনজন আহত হয়েছে।
ব্রিটেন ভিত্তিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, পালমিরার পূর্বাঞ্চলে ইরানের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে এ হামলা চালানো হয়। এতে একজন সিরিয়ান সৈন্য ও ইরানপন্থী তিন যোদ্ধা নিহত হয়।
তবে ইরানপন্থী এই তিন যোদ্ধার পরিচয় প্রকাশ করা হয়নি।
এদিকে গত সপ্তাহে একই বিমানঘাঁটিতে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় ইরানপন্থী দুই যোদ্ধা নিহত হয়েছে। ওই হামলায় আরো ছয় সৈন্য আহত হয়।
উল্লেখ্য, সিরিয়ায় ২০১১ সালে গৃহযুদ্ধ শুরুর পর থেকে ইসরাইল নিয়মিতভাবেই দেশটির অভ্যন্তরে বিমান হামলা চালিয়ে আসছে। মূলত সিরিয়ার সরকারি বাহিনী এবং ইরান ও হিজবুল্লাহ বাহিনী লক্ষ্য করে তেলআবিব এসব হামলা চালায়।