ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০১:৩০:০৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

সিগারেট বাকিতে না দেওয়ায় দাসপাড়ায় হামলা

| ১৫ পৌষ ১৪২২ | Tuesday, December 29, 2015

IMG_20151227_210910

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে সিগারেট বাকি না দেওয়ায় অতর্কিত হামলা চালিয়ে সংখ্যালঘু পাড়ায় হামলা চালিয়ে নারীসহ ১৫ জন পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

আজ রোববার দুপুরে উপজেলার ফরদাবাদ ইউনিয়নের পূর্বহাটি গ্রামের দাসপাড়ায় এ ঘটনা ঘটে। হামলায় আহত সুমন সরকার(২২) নামে একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এসময় তিনটি বসতঘর ভাংচুর ও নারীদের শ্লীলতাহানীরও ঘটনা ঘটে।

বর্বর এই হামলার ঘটনার পর থেকে পুরুষ শুন্য হয়ে পড়েছে দাসপাড়া। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, দাসপাড়ায় কালীদাসের দোকানে একই গ্রামের দক্ষিণপাড়ার সায়েম মিয়ার ছেলে জিহাদ মিয়াসহ তিন যুবক বাকিতে সিগারেট নিতে চায়। কালীদাস বাকি দিতে রাজি না হওয়ায় উভয়ের মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটে। পরে জিহাদ, চাঁন মিয়া, শরিফ মিয়ার নেতৃত্বে দেশীয় অস্ত্রসস্ত্রসহ ৫০/৬০জন লোক নিয়ে কালীদাসের বাড়িতে হামলা চালায়। এসময় তিনটি ঘর ভাংচুর করা হয়। হামলায় নারীসহ অন্তত ১৫ জন আহত হয়।

আহতরা হলেন সুমন সরকার (২২), হরিকৃষ্ণ দাস (৩২), মহামায়া (৪৫), মুতি দাস (৫০), কালীদাস (৬০), ঝরনা দাস (৫০), সঞ্জিত দাস (৩৫), চম্পা সরকার (২৫), অনিল দাস (৩৫), রাধা রাণী সরকার (৪৫)।  তাদেরকে বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এবিষয়ে দোকানি কালীদাস জানান, আমার দোকানে আইসা সায়েম মিয়ার ছেলে জিহাদ বাকি চায়। আমি বাকি দিতে রাজি না হওয়ায় আমারে গালাগালি করে। পরে বাড়ি থেইকা লোকজন আইনা আমার বাড়িঘরে হামলা চালাইয়া আমাগো মারধর করছে। সুমনরে ঢাকায় লইয়া গেছে। বাছব কিনা জানি না।

এব্যাপারে ফরদাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল আজিজ জানান, শুনেছি দাশপাড়ায় দক্ষিণপাড়ার লোকজন হামলা করছে। কয়েকজন আহত হয়েছে। এদের মধ্যে একজনকে ঢাকায় পাঠানো হয়েছে বলে শুনেছি।

এবিষয়ে বাঞ্ছারামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিন্টু রঞ্জন সাহা জানান, পূর্বহাটি দাসপাড়ায় নিরীহ মানুষগুলোর উপর এই হামলা খুবই দুঃখজনক। আমি হাসপাতালে গিয়ে আহতদের দেখেছি এবং কর্তৃপক্ষকে উন্নত চিকিৎসার জন্য বলে দিয়েছি।

বাঞ্ছারামপুর মডেল থানার ওসি অংশু কুমার দেব জানান, পূর্বহাটি গ্রামে বাকি না দেওয়াকে কেন্দ্র করে হামলার ঘটনায় কয়েকজন আহতের কথা শুনে পুলিশ পাঠিয়েছি। এখনো পর্যন্ত আমার কাছে কেউ লিখিত অভিযোগ করেনি।

সূত্র-http://hellobrahmanbaria.com/%E0%A6%B8%E0%A6%BF%E0%A6%97%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%87%E0%A6%9F-%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%95%E0%A6%BF%E0%A6%A4%E0%A7%87-%E0%A6%A8%E0%A6%BE-%E0%A6%A6%E0%A7%87%E0%A6%93%E0%A7%9F%E0%A6%BE%E0%A7%9F/