ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ০৫:৫১:০৫

এ পাতার অন্যান্য সংবাদ

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি ‘মাছ-মাংসের আশা করি না, শেষ ভরসা সবজিতেও আগুন’ দুর্গাপূজায় নিরাপত্তা নিয়ে শঙ্কা

সাতক্ষীরায় শেখ হাসিনার ওপর হামলার মামলার যুক্তিতর্ক উপস্থাপন

| ৯ চৈত্র ১৪২৯ | Thursday, March 23, 2023

সাতক্ষীরা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দুটি মামলায় আজ দ্বিতীয় দিনের মতো যুক্তিতর্ক উপস্থাপন সম্পন্ন হয়েছে।
বুধবার সকাল ১০টা থেকে সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মন্ডলের আদালতে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়। আসামীপক্ষে শুনানি করেন এডভোকেট মিজানুর রহমান পিন্টু ও  এডভোকেট আব্দুল মজিদ (২)। তবে  যুক্তিতর্ক উপস্থাপন শেষ না হওয়ায় আগামী ২৮ মার্চ পুনরায় যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য্য করেছেন আদালত।
আজ সাতক্ষীরা জেলা কারাগার থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৮  আসামিকে স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এ হাজির করা হয়। মামলায় এডভোকেট আব্দুস সাত্তার নামের এক আসামি জামিনে রয়েছেন এবং নয়জন আসামি পলাতক।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন জজ কোর্টের পিপি এডভোকেট আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি এডভোকেট ফাহিমুল হক কিসলু ও এডভোকেট আব্দুস সামাদ প্রমুখ।
আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন এডবোকেট আব্দুল মজিদ (২), এডভোকেট মিজানুর রহমান পিন্টু, বাংলাদেশ সুপ্রিম কোর্টের এডভোকেট শাহানারা পারভিন বকুল প্রমুখ।
সাতক্ষীরা জজ আদালতের পিপি এড. আব্দুল লতিফ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য আইনের দুটি মামলায় দ্বিতীয় দিনের যুক্তিতর্ক উপস্থাপন সম্পন্ন হয়েছে। আগামি  ২৮ মার্চ আসামি পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন করা হবে বলেও জানান তিনি।
গত ১৫ মার্চ বুধবার আসামিপক্ষ আদালতের কাছে সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন এবং রাষ্ট্রপক্ষকে যুক্তিতর্ক উপস্থাপনের সুযোগ দেন। গতবছরের ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের দুটি মামলায় চার্জ গঠন করা হয়। এ মামলায় সাফাই সাক্ষ্যগ্রহণ শেষে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়।
উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগষ্ট সকাল ১০টায় তৎকালীন  বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে বেলা ১১টায় বিএনপির নেতাকর্মীরা কলারোয়ার দলীয় অফিসের সামনে তাঁর গাড়ি বহরে হামলা চালায়। হামলায় আওয়ামী লীগের ১ ডজন নেতা-কর্মী আহত হন। এ ঘটনায় দায়েরকৃত আরেকটি মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার মূখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির।