ঢাকা, মার্চ ২৮, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৮:৪২:৫৪

এ পাতার অন্যান্য সংবাদ

কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী দিনের তাপমাত্রা বাড়তে পারে বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী

সাতক্ষীরায় পূজা মণ্ডপে প্রতিমা ভাঙচুর

| ৩ কার্তিক ১৪২২ | Sunday, October 18, 2015

সাতক্ষীরায় পূজা মণ্ডপে প্রতিমা ভাঙচুর

সাতক্ষীরা: জেলার সদর উপজেলার বাবুলিয়া হাইস্কুল সংলগ্ন সার্বজনীন দুর্গাপূজা মণ্ডপে দুর্বৃত্তরা আবারো ৩টি দুর্গা প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।

রবিবার ভোর রাতে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বাবুলিয়া হাইস্কুল সার্বজনীন দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি অরবিন্দ মণ্ডল ও সাধারণ সম্পাদক রমেশ চন্দ্র ঘোষ জানান, শুক্রবার রাতে আশাশুনির প্রতিমা শিল্পী সঞ্জয় কুমার মণ্ডল দুর্গা পূজার সকল প্রতিমার রঙ টানার কাজ শেষ করে চলে যান। এরপর প্রতিমা কাপড় দিয়ে মুড়িয়ে দেয়া হয়। রাতে মণ্ডপের পাহারার দায়িত্বে ছিলেন পূজা কমিটির সদস্য অমল পাল, গোপাল কর্মকার, সুমন ঘোষ, গোবিন্দ ঘোষ ও মুকুন্দ আমিন। রবিবার ভোর রাত সাড়ে ৩টার দিকে তারা প্রাতঃকর্ম সারার জন্য মণ্ডপ ছেড়ে বাড়ি যায়। এরপর দূর্বৃত্তরা এসে ৩টি প্রতিমার বিভিন্ন স্থানে ভাঙচুর করে। বিষয়টি তারা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দকে অবহিত করেন। খবর পেয়ে সকালে ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক শেখ ও উপ পরিদর্শক নাহিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

সাতক্ষীরা জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল জানান, পরিকল্পিতভাবে এ প্রতিমা ভাঙচুর করা হচ্ছে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক শেখ জানান, তিনি সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান জানান, তিনি বিষয়টি জানতে পেরেছেন। তিনিও ঘটনাস্থল পরিদর্শন করবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর আশাশুনি উপজেলার প্রতাপনগর কর্মকর পাড়া সার্বজনীন দুর্গা মন্ডপেও ৫টি প্রতিমা ভাঙচুর করে দুর্বৃত্তরা।