ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:২৩:১৯

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

সাঙ্গু ও মাতামুহুরী নদী থেকে পাথর উত্তোলন বন্ধের নির্দেশ হাইকোর্টের

| ১২ ফাল্গুন ১৪২৫ | Sunday, February 24, 2019

ঢাকা : হাইকোর্ট সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি অবিলম্বে বান্দরবানের সাঙ্গু ও মাতামুহুরী নদীর ঝরণা ও তলদেশ থেকে অবিলম্বে পাথর উত্তোলন বন্ধের নির্দেশ প্রদান করেছেন। হাইকোর্ট বিভাগের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও মো: আশরাফুল কামালের যৌথ বেঞ্চ আজ বন ও পরিবেশ সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, ডিসি বান্দরবান ও পুলিশ সুপারসহ ১০ জনের প্রতি এই নির্দেশনা প্রদান করেছেন।
কোর্ট আগামী ৩০ দিনের মধ্যে এ ব্যাপারে একটি প্রতিবেদন দাখিল করতে বলেছেন। হাইকোর্ট সেই সাথে পাথর উত্তোলনে প্রশাসনের নিষ্ক্রিয়তা ও অবহেলাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না তার জন্য চার সপ্তাহের মধ্যে কারন দর্শাতে বলেছেন।
বাংলাদেশ পরিবেশ আইন সমিতি, বাংলাদেশ পরিবেশ আন্দোলন, আদিবাসী ফোরাম, কেপিং ফাউন্ডেশন, এসোসিয়েশন ফর ল্যান্ড রির্ফম এন্ড ডেভোলেপমেন্ট ও স্থানীয় বাসিন্দা মং সই পিরু যৌথভাবে এই রিট করেন। তাদের পক্ষে ব্যারিষ্টার আবদুল হালিম কোর্টে আবেদন দাখিল করেন।