ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:৪৯:২৪

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

সাইবার চোরের উৎপাতে বিপর্যস্ত মার্কিন ব্যাংকিং ক্ষেত্র

| ১৩ ভাদ্র ১৪২১ | Thursday, August 28, 2014

gdfg.jpgমার্কিন মুলুকে ভয়াবহ হ্যাকার হানায় বিপর্যস্ত ব্যাংকিং ক্ষেত্র। চলতি মাসে পরপর পাঁচটি ব্যাংকের নেটওয়ার্কে হামলা চালিয়ে গুরুত্বপূর্ণ বহু তথ্য হাতিয়ে নিয়েছে হ্যাকাররা।

জেপিমরগ্যান চেসের মতো বিখ্যাত ব্যাংকও এদের কবলে পড়েছ। আর চুরির গতিপ্রকৃতি দেখা এফবিআইয়ের তদন্তকারীদের অভিমত, নিখুঁত পরিকল্পনা অনুসারে এই ঘটনাগুলি ঘটানো হয়েছে। এর পিছনে আছে সুশিক্ষিত হ্যাকার দল।

এফবিআই সূত্রের খবর, প্রথম সারির ব্যাংকগুলোর নেটওয়ার্কে হানা দিয়ে বেশ কয়েক গিগাবাইট তথ্য হাতিয়ে নিয়েছে সাইবার চোরেরা। চুরি হওয়া জিনিসের মধ্যে বহু চেক এবং সেভিংস অ্যাকাউন্টের তথ্য আছে।

এই চুরির ঘটনার তদন্তভার হাতে নেওয়ার পরে বেশ কয়েকদিন কেটে যাওয়ার পরেও চোরদের উদ্দেশ্য এবং আস্তানা সম্পর্কে অন্ধকারে গোয়েন্দারা। সূত্রের খোঁজে অন্য নিরাপত্তা সংস্থাগুলির সহায়তা নিচ্ছেন তাঁরা।