ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:৫০:৫৭

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

সরকারি কৌঁসুলিদের পদত্যাগের আহ্বান আইনমন্ত্রীর

| ১ মাঘ ১৪২৫ | Monday, January 14, 2019

law-minister-anisul-haque

অল্প সময়ের মধ্যে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল থেকে এজিপি পর্যন্ত সব সরকারি কৌঁসুলিকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। 

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আমি বলবো, অতি অল্প সময়ের মধ্যে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল থেকে শুরু করে সহকারী অ্যাটর্নি জেনারেল, পিপি, এপিপি, জিপি, এজিপি সকলকে পদত্যাগ করতে যাতে নতুন করে আমরা নিয়োগ দিতে পারবো।

তিনি বলেন, যারা ত্যাগী তাদেরকেই অগ্রাধিকার দেয়া হবে। এবং হাইব্রিড রাখবো না।

অনুষ্ঠানে বক্তারা স্বাধীনতা বিরোধী শক্তি যেন রাজনীতিতে পুনর্বাসিত হতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

আলোচনা সভায় আইনজীবী নেতাদের পাশাপাশি নবগঠিত মন্ত্রিপরিষদে আইন পেশার সঙ্গে যুক্ত মন্ত্রীরাও বক্তব্য রাখেন। এসময় মন্ত্রীরা ভোটারদের উন্নয়নের প্রতি আস্থা ধরে রাখতে, আইনজীবীদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহবান জানান।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, অসমাপ্ত কাজগুলি সমাপ্ত করার জন্য আমাদেরকে দায়িত্ব দেয়া হয়েছে। এটা আমাদের জন্য অত্যান্ত গুরুত্ব বহন করে। এবং আমরা সততা ও নিষ্ঠার সঙ্গে কাজগুলো করার চেষ্টা করছি, করবো।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, একাত্তরের পরাজিত শক্তি যেন বাংলাদেশের রাজনীতিতে আর কখনোই প্রবেশ করতে না পারে। মুক্তিযুদ্ধের প্রশ্নে যারা কোনো বিবাদ বা প্রশ্নাতীতভাবে রাজনীতি করবে তারাই একমাত্র রাজনীতি করার সুযোগ পাবে।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধু ফিরে না এলে আমাদের বিজয় এবং স্বাধীনতা অর্থবহ হতো না। আর শেখ হাসিনা ফিরে না এলে মুক্তিযুদ্ধের চেতনা পুনঃপ্রতিষ্ঠা হতো না।

বর্তমানে শুধু উচ্চ আদালতেই দুই শতাধিক রাষ্ট্রীয় আইন কর্মকর্তা দায়িত্বরত আছেন।