ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:৫২:২৩

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

সংস্কারের আহ্বান জানানোর পর চীনে মানবাধিকার বিষয়ক আইনজীবী গ্রেফতার

| ৬ মাঘ ১৪২৪ | Friday, January 19, 2018

বেইজিং : চীনা কর্তৃপক্ষ শুক্রবার মানবাধিকার বিষয়ক এক বিশিষ্ট আইনজীবীকে গ্রেফতার করেছে।
সাংবিধানিক সংস্কারের আহ্বান জানানো একটি চিঠি সাংবাদিকদের কাছে সরবরাহের মাত্র কয়েক ঘন্টা পর তাকে গ্রেফতার করা হয়। সংশ্লিষ্ট সূত্র একথা জানায়। খবর এএফপি’র।
সূত্র জানায়, সোয়াত দল সহ প্রায় ১২ ব্যক্তি উ ওয়েনশেংকে আটক করে নিয়ে যায়। বেইজিংয়ে অ্যাপার্টমেন্ট থেকে তার সন্তানকে স্কুলে নিয়ে যাওয়ার সময় তাকে গ্রেফতার করা হয়।
স্থানীয় পুলিশ জানায়, এ বিশিষ্ট আইনজীবীকে গ্রেফতারের ব্যাপারে তারা কিছু জানে না।
প্রেসিডেন্ট শি জিনপিং এর শাসনামলে সুশীল সমাজের ওপর সরকারের ব্যাপক দমন পীড়ন সত্ত্বেও উ চীনের সংস্কারের পক্ষে একজন বলিষ্ঠ কন্ঠস্বর হিসেবে পরিচিত।
গ্রেফতার হওয়ার মাত্র কয়েক ঘন্টা আগে তিনি চীনের সংবিধানের সংস্কারের আহ্বান জানিয়ে একটি খোলা চিঠি বিতরণ করেন।