ঢাকা, এপ্রিল ১৬, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:১৪:১০

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

লালমনিরহাটে সংখ্যালঘুর বাড়িতে আ.লীগের হামলা, নিহত ১

| ২৯ আশ্বিন ১৪২১ | Tuesday, October 14, 2014

লালমনিরহাট: মাছ ধরাকে কেন্দ্র করে লালমনিরহাটে এক সংখ্যালঘুর বাড়িতে হামলা চালিয়েছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ভোলানাথ (৩৬) নামে এক কৃষককে খুন করে হামলাকারীরা। তবে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছয় জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভোলানাথের মৃত্যু হয়।

শনিবার বিকেলে কালিগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের নওদাবাস গ্রামের সতি নদীতে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষ বাধলে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, শনিবার বিকেলে কালিগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের নওদাবাস গ্রামের রামচন্দ্র রায়ের ছেলে ভোলানাথের জমিতে বাঁধ দিয়ে মাছ ধরতে যান নওদাবাস ওয়ার্ড আওয়ামী লীগের নেতা খোরশ জামাল ও তার সহযোগিরা। এতে ভোলানাথ বাধা দিতে গেলে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেন তারা।

এ ঘটনার পর ভোলানাথের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায় আওয়ামী লীগ নেতাকর্মীরা। এ সময় তারা ভোলানাথের স্ত্রী আরজু বালাসহ বাড়ির সাত সদস্যকে পিটিয়ে জখম করে।

গুরুতর অবস্থায় স্থানীয়রা ভোলানাথকে উদ্ধার করে প্রথমে কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে অবস্থার অবনতি হলে রাতেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তিনি মারা যান।

ঘটনার সঙ্গে জড়িতরা আওয়ামী লীগের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার রায়।

এদিকে, সংখ্যালঘুর বাড়িতে হামলা লুটপাট ও হত্যাকাণ্ডের ঘটনায় ওই এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

চন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হত্যাকারীরা স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী। তাদের বিরুদ্ধে নানা অপকর্মের অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাব হোসেন জানান, ঘটনার সঙ্গে জড়িত ছয় জনকে রোববার ভোরে গ্রেপ্তার করা হয়েছে।