ঢাকা, মার্চ ২৮, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৫:১৬:০২

এ পাতার অন্যান্য সংবাদ

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি ‘মাছ-মাংসের আশা করি না, শেষ ভরসা সবজিতেও আগুন’ দুর্গাপূজায় নিরাপত্তা নিয়ে শঙ্কা

শেরপুরে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও দুই জনের যাবজ্জীবন

| ১৮ চৈত্র ১৪২৪ | Sunday, April 1, 2018

আদালত

আদালত

শেরপুরে হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড এবং আরও দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে সাজাপ্রাপ্ত তিন আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

রবিবার (১ এপ্রিল) দুপুরে শেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোছলেহ উদ্দিন আসামিদের অনুপস্থিতিতে এ রায় দেন। রাষ্ট্রপক্ষের অতিরিক্ত আইনজীবী (এপিপি) ইমাম হোসেন ঠাণ্ডু এ খবর নিশ্চিত করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নাজমুল (২৫) শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বরুঙ্গা পোড়াবাড়ী গ্রামের হাবিবুর রহমান ওরফে হবি মিয়ার ছেলে। যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা একই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে সাজু আহমেদ ওরফে খোকন (২৩) ও আস্কর আলী ওরফে হানিফ দেওয়ানীর ছেলে মো. মমিন (২১)।

এপিপি ইমাম হোসেন ঠাণ্ডু জানান, গত ২০১৫ সালের ২০ ফেব্রুয়ারি আব্দুর রাজ্জাক ও তার তিন বন্ধু ফারুক, শামীম ও ইমন নালিতাবাড়ীর সীমান্তবর্তী মধুটিলা ইকো-পার্কে বেড়াতে যান। ওইদিন বিকালে তারা বাংলাদেশ-ভারত সীমান্তের ১১১১নং পিলারের কাছে গেলে ছিনতাইকারীরা হামলা চালিয়ে মোবাইল ফোনসহ নগদ টাকা ছিনিয়ে নেয়। এসময় ছিনতাইকারীদের ধারালো অস্ত্রের এলোপাতাড়ি আঘাতে আব্দুর রাজ্জাক নিহত এবং বাকি তিন জন আহত হন। পরে এলাকার লোকজন নালিতাবাড়ী থানায় জানালে পুলিশ আহত ফারুক, শামীম ও ইমনকে উদ্ধার করে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ওই দিন রাত ৯টার দিকে পুলিশ বরুঙ্গা কালাপানি লাল পাহাড়ের গলাচিপা পাহাড়ের ঢাল থেকে নিহত আব্দুর রাজ্জাকের লাশ উদ্ধার করে শেরপুর জেলা সদর হাসপাতালের মর্গে পাঠায়।

পরে নিহতের বাবা শেরপুর সদর উপজেলার যোগিনীমোড়া এলাকার বাসিন্দা সোহরাব আলী বাদী হয়ে নালিতাবাড়ী থানায় মামলা দায়ের করেন। পুলিশ প্রযুক্তি ব্যবহার করে আসামিদের গ্রেফতার করে। আসামিরা হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তদন্ত শেষে নালিতাবাড়ী থানার এসআই আরিফ হোসাইন ২০১৫ সালের ৩১ আগস্ট আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। বিচারিক পর্যায়ে বাদী, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ ১৭ জনের সাক্ষ্য নিয়ে ও উভয় পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে আদালত রবিবার এ রায় দেন।