ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৮:০২:২৮

শেখ হাসিনা শুধু দেশ নেত্রী নয় বিশ্বনেত্রী-সেলিম ওসমান

| ২৭ আষাঢ় ১৪২২ | Saturday, July 11, 2015

 

শামীম ওসমান এখন এমন একজন নেতা তার সামনে বক্তব্য দিতে আমার নার্ভাস লাগে। রাজনৈতিক অঙ্গনে শামীম ওসমান আমার চাইতে অনেক সিনিয়র। বয়সে আমি ওর বড় হলেও রাজনীতিতে তার চাইতে আমি অজ্ঞ।

আমার বড় ভাই নাসিম ওসমানের মৃত্যুর পর আপনারা আমাকে নারায়ণগঞ্জের গোলামী করার সুযোগ করে দিয়েছেন এবং আমিও চেষ্টা করে যাচ্ছি।

শামীম ওসমান যখন বক্তব্য দিচ্ছিল, তখন আমি শুধু শুনছিলাম ও কি বলে। সবার কাজ একটাই হওয়া উচিৎ, আর তা হলো নারায়ণগঞ্জের উন্নয়ন করা। বাংলাদেশ আওয়ামীলীগের ৬৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুক্রবার বাদ মাগরিব নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে আয়োজিত এক ইফতার ও দোয়া মাহ্ফিলে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ এ কে এম সেলিম ওসমান এসব কথা বলেন।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে উক্ত ইফতার ও দোয়া মাহ্ফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্যা এড্যা. হোসনে আরা বাবলী।

সেলিম ওসমান আরো বলেন, আমার দুঃখ একটাই, আমি আওয়ামীলীগ থেকে রাজনীতি শুরু করতে পারিনি। জননেত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জকে যতোটা ভালোবাসেন, আমরাও ততোটা বাসি না। কেন না আওয়ামীলীগের জন্মই হয়েছিল এই নারায়ণগঞ্জের “বাইতুল আমান মঞ্জিল” থেকে। নারায়ণগঞ্জে নাশকতা, অরাজগতা হলে শেখ হাসিনার অনেক কষ্ট হয়।

নারায়ণগঞ্জের সদর, বন্দর, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ এই ৪টি থানা এলাকা নিয়ে মাস্টার প্ল্যান তৈরি করে শিল্পায়ন করতে হবে। এটা আমার প্ল্যান না এটা নেত্রী শেখ হাসিনার প্ল্যান। শেখ হাসিনা এখন শুধু দেশের নেত্রী নয় শেখ হাসিনা এখন বিশ্বনেত্রী। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নিম্ন মধ্যম আয়ের দেশের পরিণত হয়েছে। বিশ্ব দেখেছে কিভাবে শেখ হাসিনার নেতৃত্বে নারীদের উন্নয়ন হয়েছে। কিভাবে দেশের দরিদ্রতা দূর করেছে।

তিনি আরো বলেন, রাজনৈতিক ভেদাভেদ আর ক্ষমতার দম্ভ ভুলে গিয়ে আসুন এই পবিত্র রমজান মাস থেকেই আমরা সবাই নারায়ণগঞ্জের উন্নয়নে এক হয়ে কাজ করার অঙ্গীকারবদ্ধ হই। আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্য একটি উন্নত ও আধুনিক নারায়ণগঞ্জ গড়ে তোলার অঙ্গীকার করি। যেখানে আমাদের ছেলে-মেয়েরা উন্নত লেখা পড়ার জন্য ঢাকা যাবে না, নারায়ণগঞ্জের মানুষ উন্নত চিকিৎসার জন্য শহরের বাইরে যাবে না। তাদের সকল সুযোগ যেন তারা এই নারায়ণগঞ্জেই পায়, সেই লক্ষে কাজ করি। আমরা যদি সবাই দলমত ভুলে নারায়ণগঞ্জের উন্নয়নের লক্ষে এক হয়ে কাজ করি, তাহলে শীঘ্রই এই জেলা বাংলাদেশের মধ্যে একটি আধুনিক মডেল জেলা হিসেবে পরিচিতি লাভ করবে।

দেশের সকলেই যদি রাজনৈতিক দম্ভ ভুলে এক হয়ে কাজ করে, তাহলে ২০১৯ সালের মধ্যেই বাংলাদেশ একটি উন্নত দেশ হিসেবে সারা বিশ্বে মাথা উঁচু করে দাড়াবে।

উক্ত ইফতার ও দোয়া মাহ্ফিলে আরো উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি লিটন সাহা, জেলা ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক হিমাংশু সাহা, মহানগর জাসদের সভাপতি মোসলেউদ্দিন, সাধারণ সম্পাদক শাহজাহান, বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদ, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, প্রবীন আওয়ামীলীগ নেতা কমান্ডার গোপি নাথ দাস, আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদীন টুলু, শামসুজ্জামান ভাষানী, মহানগর জাতীয় পার্টির আহবায়ক সানাউল্লাহ সানু, সদস্য সচিব আকরাম আলী শাহীন, মহানগর শ্রমিকলীগের সভাপতি কাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মুহাম্মদ বালদ, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, আওয়ামীলীগ নেতা আনিসুর রহমান দিপু, জেলা ছাত্রলীগের সভাপতি সাফায়েত আলম সানি, সহ সভাপতি মিনহাজুল ইসলাম রিয়াদ, তোলারাম কলেজ ছাত্রলীগ শাখার সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রমুখ।