ঢাকা, এপ্রিল ২৩, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:৪১:৫৯

এ পাতার অন্যান্য সংবাদ

বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী

শেখ হাসিনা এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে সুখী নারী : হাফিংটন পোস্ট

| ১৬ ভাদ্র ১৪২৪ | Thursday, August 31, 2017

ঢাকা : প্রভাবশালী মার্কিন গণমাধ্যম হাফিংটন পোস্টের অস্ট্রেলীয় সংস্করণে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে সুখী নারী হিসেবে উল্লেখ করা হয়েছে। বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টাইগারদের ঐতিহাসিক টেস্ট বিজয়ের পর আজ হাফিংটন পোস্টের এক প্রতিবেদনে এ কথা বলা হয়।
প্রতিবেদনটিতে সবচেয়ে বেশি প্রশংসা করা হয়েছে প্রধানমন্ত্রীর ক্রীড়ানুরাগের। যে অনুরাগে সব ব্যস্ততা সামলেও লাল-সবুজের পতাকাবাহীদের উৎসাহ যোগাতে মাঠে ছুটে যান তিনি। সাফল্যে ক্রিকেটারদের কাছে ডেকে পরম স্নেহে পিঠ চাপড়ে দেন। অনুপ্রেরণা যোগান, সাফল্যের সিঁড়ি আরও ঊর্ধ্বমুখী করতে।
হাফিংটন পোস্ট অস্ট্রেলিয়ার অ্যাসোসিয়েট এডিটর লুক কুপার প্রতিবেদনটি লিখেছেন, ঠিক সময়ে ঠিক জায়গায় এসে ক্রীড়া উপভোগে বসে থাকার জন্য খ্যাতি লাভ করা অস্ট্রেলিয়ার ক্রীড়া অনুরাগী রাজনীতিক সাবেক দুই প্রধানমন্ত্রী জন হাওয়ার্ড ও বব হকের মতোই প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টেডিয়ামে এসে বাংলাদেশের ক্রিকেটের ঐতিহাসিক বিজয় উদযাপনের সাক্ষী হয়েছেন।
শেখ হাসিনা ২০১৬ সালে মার্কিন ফোর্বস ম্যাগাজিনের বিবেচনায় বিশ্বের ৩৬তম প্রভাবশালী নারী হিসেবে মনোনীত হয়েছিলেন জানিয়ে প্রতিবেদনে আরও বলা হয়, কোনটা তাঁর দেশের জন্য ভালো, সেটা তিনি বেশ ভালো করে জানেন। ১৯৯৯ সালে বিশ্বকাপে পাকিস্তানকে হারানোর পর তিনি বলেছিলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের পর এটা দেশের ইতিহাসের সবচেয়ে শ্রেষ্ঠতম দিন।
লুক কুপারের প্রতিবেদনে আরো বলা হয়, তার আবেগটা এই খেলা পর্যন্ত চলে আসে বলেই সমর্থকরা তাঁকে সত্যি এতো ভালোবাসে।