ঢাকা, এপ্রিল ২৩, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:৫৮:০৫

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত হয়েছে :শিল্পমন্ত্রী

| ২৮ মাঘ ১৪২৪ | Saturday, February 10, 2018

ঝালকাঠি : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দায়িত্বশীল নেতৃত্বের কারণে বাংলাদেশ এখন বিশ্বের বুকে মর্যাদাশীল একটি রাষ্ট্রে পরিণত হয়েছে।
আজ শনিবার দুপুরে ঝালকাঠির নবগ্রাম মডেল হাইস্কুল মাঠে স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এ কথা বলেন।
নবগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাঞ্চন আলী মিয়ার সভাপতিত্বে এই মতবিনিময় সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, যুগ্ম সম্পাদক সুলতান হোসেন খান ও সাংগঠনিক সম্পাদক মজিবুল হক আকন্দ প্রমুখ বক্তব্য রাখেন।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমু বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ ক্রমাগতভাবে এগিয়ে যাচ্ছে। তাই বিশ্ববাসী ধারণা করছে বাংলাদেশ ২০৪১ সালের আগেই উন্নত দেশে পরিণত হবে। দেশে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হলে আগামীতেও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।” এসময় তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান।
পদ্মাসেতু ও পায়রা বন্দর বাংলাদেশ নিজস্ব অর্থায়নে বাস্তবায়িত হচ্ছে উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, ‘এক সময় আমাদের দেশের বাজেট হতো বিশ্বব্যাংক ও আইএমএফ এর টাকায়। আজ সেই অবস্থা নেই, আমরা নিজেরাই স্বয়ংসম্পন্ন। নিজেদের টাকায় আমরা দেশের সবচেয়ে বড় একটি সেতু নির্মাণের কাজ শুরু করেছি। এই পদ্মাসেতু নির্মিত হলে দক্ষিণাঞ্চলে যাতায়াতে সময় কম লাগবে। এ অঞ্চলেও শিল্পকারখানা গড়ে ওঠবে।’
বিএনপি-জামায়াত উন্নয়নের পরিবর্তে দেশ ধ্বংস করেছে- মন্তব্য করে শিল্পমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছিল, কিন্তু বিএনপি ক্ষমতায় এসে সেগুলো বন্ধ করে দেয়। আওয়ামী লীগ আবার ক্ষমতায় এসে ক্লিনিকগুলো সচল করেছে, সেখানে চিকিৎসকের ব্যবস্থা করেছে। এখন মানুষের দৌরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে গেছে। শেখ হাসিনার কারণে গ্রামের মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে।
পরে শিল্পমন্ত্রী স্থানীয় হাজী জয়ন উদ্দীন দ্বীনি দাখিল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ