ঢাকা, এপ্রিল ১৮, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:৪১:০৯

শীতলক্ষ্যা সেতুর টেন্ডার সম্পন্ন, অচিরেই কাজ শুরু : সেলিম ওসমান

| ৫ মাঘ ১৪২১ | Sunday, January 18, 2015

নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান বলেছেন, শীতলক্ষ্যা সেতুর টেন্ডার হয়ে গেছে। অল্প কিছু দিনের মধ্যেই সেতুর নির্মান কাজ শুরু হবে। আমরা শান্তিরচরে নীটপল্লীর জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছি। দীর্র্ঘ দিন বন্দর অবহেলিত ছিলো আমি বন্দরের উন্নয়নের জন্য অবহেলিত বন্দরের পাশে জানাতে মন্ত্রী মহোদয়কে অনুরোধ জানাচ্ছি। আপনার সহযোগীতা পেলে অবহেলিত বন্দর এলাকায় যে কি পরিমান উন্নয়ন হবে তা কল্পনার বাইরে। আমাদের নদী গুলো বাচানো প্রয়োজন। অনেক শিল্প প্রতিষ্ঠান ইটিপি নির্মান না করায় নদীগুলো ধ্বংস হয়ে যাচ্ছে।

শনিবার দুপুরে ১২টায় বন্দরের সোনাকান্দা ডর্ক ইয়ার্ডে বিআইডব্লিউটিসি এর জন্য পূর্নবাসনকৃত রো-রো ফেরী কেরামত আলীর হস্তান্তর অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সেলিম ওসমান এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি।

বক্তব্যে সেলিম ওসমান অবহেলিত বন্দরের পাশে দাঁড়াতে নৌ পরিবহন মন্ত্রী শাহাজাহান খানকে অনুরোধ জানান।

সোনাকান্দা ডর্ক ইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওকার্স নারায়ণগঞ্জ এর ব্যবস্থাপনা পরিচালক কমডোর খুরশীদ মালিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোজাম্মেল হক খান।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের অতিরিক্তি জেলা প্রশাসক(রাজস্ব) ছিদ্দিুকর রহমান, জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) সাজ্জাদুর রহমান, বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনারা নাজমিন প্রমুখ।

সেলিম ওসমান তার বক্তব্যে বলেন, বন্দর ডক ইর্য়াডকে আমরা আরো উন্নত দেখতে চাই। নারায়ণগঞ্জের গার্মেন্টস শিল্পের মতও যেন ডক ইয়ার্ডে নির্মিত জাহাজ বিদেশে রপ্তানী করা এমনটাই আমরা দেখতে পারবো বলে আশা রাখছি। তবে এরজন্য প্রয়োজন দক্ষ শ্রমিক। ডক ইয়ার্ডে একটি ট্রেনিং সেন্টারের মাধ্যমে দক্ষ শ্রমিক তৈরি করা যেতে পারে। এতে করা জাহাজ রপ্তানীর কাজ আরও সহজ হবে। আমরা যারা আছি সবাই ডক ইয়ার্ডকে সহযোগীতা করবো।