ঢাকা, এপ্রিল ১৮, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৮:৪৮:১৪

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

‘শিশু ও ব্লগার হত্যার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে’

| ২৬ শ্রাবণ ১৪২২ | Monday, August 10, 2015

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম শিশু ও ব্লগার হত্যার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, আমাদের সমাজের মানুষের অবক্ষয় হয়েছে। তা না হলে কি ভাবে এই সকল ছোট ছোট শিশুদের হত্যা করতে পারে। একই সাথে একের পর এক ব্লগার হত্যা হচ্ছে। এই সকল হত্যার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার কোন বিকল্প নাই।
স্বাস্থ্যমন্ত্রী আজ সোমবার বিকেলে জাতীয় যাদুঘর মিলনায়তনে স্বাধীনতা চিকিৎসক পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
স্বাচিপের সভাপতি ডা. আ ফ ম রুহুল হকের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জমান ভূঁইয়া ডাবলু, স্বাচিপের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. ইকবাল আর্সনাল প্রমুখ বক্তব্য রাখেন।
আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, কেন ব্লগার হত্যাকারীদের ধরা হচ্ছে না? এই সকল হত্যাকারীদের কঠোরভাবে দমন করতে হবে। এই সরকারের আমলে সকল হত্যাকাণ্ডের বিচার হয়েছে। তাই আইন শৃঙ্খলা বাহিনীকে বলব এই সকল হত্যাকারীদের আপনারা দ্রুত খুঁজেবের করুন।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার লন্ডন সফর প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, খালেদা জিয়া লন্ডনে গিয়ে চক্রান্ত ছাড়া আর কিছুই করবেন না। লন্ডনে বসে আগেও দেশের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে। কারণ সেখানে অনেক ‘৭১ ও ‘৭৫ এর খুনীরা বসবাস করছেন।
জাতীয় শোক দিবসে কেক কেটে মিথ্যা জন্মদিন পালন না করতে খালেদা জিয়ার প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, ‘আপনি এই লজ্জাজনক কাজটি বন্ধ করুন। আপনি শোক দিবসে জন্মদিন পালনের নামে যতবার কেক কেটেছেন ততবার জনগনের কাছে ঘৃনিত হয়েছেন।’
ডাক্তারদের উদ্দেশ্যে মোহাম্মদ নাসিম বলেন, শুধু স্লোগান দিলেই হবে না। আপনাদের দায়িত্ব জনগণকে সেবা দেওয়া, আপনারা জনগণকে সেবা দিবেন। শুধু স্লোগান দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহযোগিতা করা যাবে না। জনগণকে সঠিক ভাবে স্বাস্থ্য সেবাদানের মাধ্যমে আপনারা শেখ হাসিনাকে সহযোগিতা করুন।