ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:৫০:৩২

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

শিশুরা যদি ঝরে যায় তাহলে আমরা ব্যর্থ…চুমকি

| ১৬ ভাদ্র ১৪২২ | Monday, August 31, 2015

chumki1নিউজডেস্ক :: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী বলেছেন, শিশুরা আম গাছের মুকুলের মতো। মুকুলকে যেমন লালন পালন ও যত্ন করতে হয় ঠিক তেমনি শিশুদের লালন পালন করতে হয়। শিশুরা যদি ঝরে যায় তাহলে আমরা ব্যর্থ হয়ে যাব।

তিনি বলেন, শিশুদের সাথে কি আচরণ করতে হবে তা নিজেদের বিবেক দিয়ে করতে হবে। বিবেকহীন মানুষ শিশুকে ভালবাসতে জানে না। বিবেকহীন মানুষের বিবেক ফিরিয়ে আনতে হবে।

প্রতিমন্ত্রী আজ ঢাকা মহানগরীর সবুজবাগ থানার বাসাবো ৫ নং ওয়ার্ডের রাজারবাগের অভয় বিনোদিনী উচ্চ বিদ্যালয়ে ‘লায়নস ক্লাব অব ঢাকা ফেইম এন্ড ফেইথ’ আয়োজিত আন্তর্জাতিক শিশু মর্যাদা সপ্তাহ-২০১৫ (চিলড্রেন ডিগনিটি উইক-২০১৫) উপলক্ষে শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ ও চক্ষু চিকিৎসা সেবা প্রদান উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

এতে বক্তব্য রাখেন জিএমটি এরিয়া লিডার লায়ন নাজমুল হক, লায়ন শফিকুল আযম ভূইয়া ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলতাফ হোসেন , ও অভয় বিনোদিনী বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌতম সাহা প্রমুখ। এত সভাপতিত্ব করেন লায়ন চিত্ত রঞ্জন দাস।

মেহের আফরোজ চুমকি বলেন, বিশ্বের ২০৮টি দেশে লায়ন সমাজসেবা মূলক কর্মকান্ড পরিচালনা করছে। তারা শিশুর জন্য নিরপেক্ষ বিশ্ব ব্যবস্থা তৈরী করার চেষ্টা করছে। আমার পিতা শহীদ ময়েজউদ্দিনও একজন লায়ন ছিলেন।

তিনি বলেন, সমাজে অনেক কাজ রয়েছে যা সরকারের একার পক্ষে করা সম্ভব নয়। জণগণকে নিয়ে সম্মিলিতভাবে এসব কাজ করতে হবে।

মেহের আফরোজ চুমকি বলেন, আমাদের উচিত শিশুদের প্রতি আরো গুরুত্ব দেয়া।

তিনি বলেন, দারিদ্র বিমোচনের শিক্ষা শিশুদের কাছে পৌছে দিতে হবে।