ঢাকা, এপ্রিল ১৭, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:০১:১৭

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

শিগগিরই বিদেশী হত্যার রহস্য উন্মোচন হবে…স্বরাষ্ট্রমন্ত্রী

| ২৬ আশ্বিন ১৪২২ | Sunday, October 11, 2015

savar

নিউজডেস্ক :: বিদেশি হত্যার রহস্য শিগগিরই উন্মোচন কবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, ‘আমরা সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বিদেশি হত্যার রহস্য উদঘাটনে কাজ করছি। আমাদের সর্বস্তরের নিরাপত্তা বাহিনী এ ব্যাপারে কাজ করছে।’ রোববার সকালে গাজীপুরের শফিপুরে আনসার একাডেমিতে ৩৩তম বিসিএস (আনসার) কর্মকর্তাদের প্রশিক্ষণ ও কুচকাওয়াজ পরিদর্শন শেষে মন্ত্রী এ কথা বলেন।
দেশে কতজন বিদেশি নাগরিক অবৈধভাবে আছেন জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অবৈধভাবে বসবাসকারী বিদেশি নাগরিকদের সঠিক তালিকা সরকারের কাছে নেই।
তবে দেশে প্রায় দুই লাখ ১৪ হাজার ৭০০ বিদেশি নাগরিক বিভিন্ন পেশায় কাজ করছেন। অনেকে শিক্ষারত আছেন এ ছাড়া দেশের কারাগারে প্রায় এক হাজার বিদেশি রয়েছেন।
সাজার মেয়াদ শেষ হলেও তারা বাড়ি যাচ্ছে না। এ ব্যাপারে সংশ্লিষ্ট দেশের রাষ্ট্রদূতদের জানানো হলেও তারা কোনো ব্যবস্থা নিচ্ছেন না। ’ এর আগে মন্ত্রী কুচকাওয়াজ পরিদর্শন এবং সালাম গ্রহণ করেন। তিনি সমাপনী কুচকাওয়াজে অংশহগ্রহণকারীদের উদ্দেশে বক্তব্য দেন।
এ সময় আনসার-ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল মো. নাজিম উদ্দিন, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জসিম উদ্দিনসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ৩৩তম বিসিএস আনসার ব্যাচের ১৮ জন সহকারী পরিচালক ১৫ মাস মেয়াদি মৌলিক প্রশিক্ষণ ও মাস্টার্স ইন হিউম্যান সিকিউরিটি কর্মসূচিতে অংশ নেন।
গত ২৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকে গুলশান ২-এর ৯০ নম্বর সড়কের মাথায় অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা ইতালীয় নাগরিক চেসারে তাবেলাকে গুলি করে। এরপর তাঁকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত এই ইতালীয় নাগরিক আইসিসিও নামের নেদারল্যান্ডসভিত্তিক একটি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।
এ ঘটনার পাঁচদিনের মাথায় রংপুর সদরের মাহীগঞ্জ এলাকায় দুর্বৃত্তদের গুলিতে জাপানের নাগরিক হোশি কুনিও নিহত হন।