ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১২:০৭:১৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

শিগগিরই দক্ষিণ কোরিয়া সফর করবেন কিম

| ৫ আশ্বিন ১৪২৫ | Thursday, September 20, 2018

সিউল: উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন খুব শিগগিরই সিউল সফর করবেন। এ ছাড়া তিনি আন্তর্জাতিক পরিদর্শকদের সামনে ক্ষেপণাস্ত্র পরীক্ষার সাইটটি বন্ধ করে দেবেন বলেও সম্মত হয়েছেন। পিয়ংইয়ংয়ে বুধবার দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের সঙ্গে বৈঠকে তিনি এসব বিষয়ে সম্মত হন। খবর এএফপি’র।

পিয়ংইয়ং-এ অনুষ্ঠিত এই বৈঠকে উত্তর কোরিয়ার পারমাণবিক নিরস্ত্রীকরণ বিষয়টি মূল ইস্যু হলেও সে ব্যাপারে অগ্রগতি সীমিত। তবে দুই কোরিয়ার মধ্যে সম্পর্ক জোরদারে উভয় নেতা একটি চুক্তিতে স্বাক্ষর করেন।
এদিকে কিমই প্রথম যিনি কোরীয় যুদ্ধ অবসানের পর প্রথম সিউল সফরে যাচ্ছেন।
এ সফর প্রসঙ্গে মুন বলেন, চলতি বছরই কিমের সিউল সফর অনুষ্ঠিত হবে। এ সফর আন্তঃকোরীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলস্টোন হয়ে থাকবে।