ঢাকা, মার্চ ২৮, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৫:৪৩:০৯

এ পাতার অন্যান্য সংবাদ

কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী দিনের তাপমাত্রা বাড়তে পারে বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী

শিক্ষাবৃত্তি দেবে সোনালী ব্যাংক

| ১৭ শ্রাবণ ১৪২২ | Saturday, August 1, 2015

sonali-bank

মেধাবী শিক্ষার্থীদের এককালীন শিক্ষাবৃত্তি দেবে সোনালী ব্যাংক। ব্যাংটির সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দরিদ্র মেধাবী শিক্ষার্থী, দরিদ্র মুক্তিযোদ্ধার সন্তান, ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের এ বৃত্তি সুবিধা দেওয়া হবে। অনলাইনে আবেদন করা যাবে ১ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত।

যোগ্যতা: যেসব শিক্ষার্থীর অভিভাবকের মাসিক আয় সর্বোচ্চ ১০ হাজার টাকা তারা আবেদন করতে পরবে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে ধরা হবে ২০১৪ সালে এসএসসি, এইচএসসি, স্নাতক (পাশ বা সম্মান) অথবা সমমান পরীক্ষায় পাশ। এইচএসসি অধ্যায়নরতদের ক্ষেত্রে এসএসসি পরীক্ষায় সাধারণ দরিদ্র শিক্ষার্থীদের ন্যূনতম জিপিএ ৪ পেয়ে, মুক্তিযোদ্ধার সন্তানদের জিপিএ ৩.৫ পেয়ে এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জিপিএ ২.৫ পেয়ে পাশ করতে হবে।
স্নাতক পড়ুয়াদের ক্ষেত্রে এইচএসসি পরীক্ষায় সাধারণ দরিদ্র শিক্ষার্থীদের ন্যূনতম জিপিএ ৩.৫০ পেয়ে, মুক্তিযোদ্ধার সন্তানদের জিপিএ ২.৭৫ পেয়ে এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জিপিএ ২.০০ পেয়ে পাশ করতে হবে।
স্নাতকোত্তর অধ্যায়নরতদের ক্ষেত্রে স্নাতক পরীক্ষায় সাধারণ দরিদ্র শিক্ষার্থী, মুক্তিযোদ্ধার সন্তানদের জিপিএ ২.৭৫ পেয়ে এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জিপিএ ২.০০ পেয়ে পাশ করতে হবে।
আবেদন: সোনালী ব্যাংকের ওয়েবসাইটে (www.sonalibank.com.bd/csr) বৃত্তির ফরম পূরণ করতে হবে। পূরণ করা ফরমটি অনলাইনে সাবমিট শেষে প্রিন্ট করে তাতে আবেদনকারীর স্বাক্ষর, ছবি ও শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানের সুপারিশসীলসহ ৭ সেপ্টেম্বরের মধ্যে সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের ঠিকানায় (ডেপুটি জেনারেল ম্যানেজার, মানবসম্পদ উন্নয়ন বিভাগ, সোনালী ব্যাংক লিমিটেড, ঢাকা) পাঠাতে হবে। আবেদন ফরমের সঙ্গে যেসব কাগজ সংযুক্ত করতে হবে:sonali bank