ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ০৩:৫৮:৪৬

এ পাতার অন্যান্য সংবাদ

কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী দিনের তাপমাত্রা বাড়তে পারে বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী

শান্তি-উন্নয়নের নেত্রীর সাথে রাজাকার-জঙ্গিসঙ্গীর তুলনা করবেন না : তথ্যমন্ত্রী

| ২ অগ্রহায়ন ১৪২৪ | Thursday, November 16, 2017

ঢাকা : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘নিরপেক্ষতার নামে শান্তি ও উন্নয়নের নেত্রী শেখ হাসিনার সাথে রাজাকার ও জঙ্গিদের সঙ্গী খালেদা জিয়াকে একপাল্লায় মাপবেন না। ঠিক একইভাবে জাতির পিতাকে সামরিক খলনায়কদের সাথে তুলনা করবেন না।’
বৃহস্পতিবার দুপুরে রাজধানীতে ইউনাইটেড নিউজ অভ্ বাংলাদেশ (ইউএনবি) কার্যালয়ে বেসরকারি এ বার্তা সংস্থার জেলা প্রতিনিধি সম্মেলন-২০১৭ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
ইউএনবির চেয়ারম্যান আমানুল্লাহ খানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ^বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, ইউএনবি’র প্রধান সম্পাদক এনায়েতুল্লাহ খান, পরিচালক নাহার খান এবং সম্পাদক এস এ এম মাহফুজুর রহমান।
বিএনপি নেত্রী বেগম জিয়ার সমালোচনা করে প্রধান অতিথি তথ্যমন্ত্রী বলেন, “খালেদা জিয়া রাজাকার-জঙ্গির হাত ধরে ‘ওয়ানওয়ে টিকেট’ কেটে গণতন্ত্রের বাইরে চলে গেছেন। ফেরার জন্য তাকে আবার টিকেট কাটতে হবে।” নিরপেক্ষতার নামে ভালো আর মন্দকে একপাল্লায় না মাপার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘আপনারা বস্তুনিষ্ঠ হোন, সরকারের ভুলক্রটির সমালোচনা করুন, কিন্তু মনে রাখতে হবে, রাজনীতিকরা ভুল করলে গণতন্ত্রের ক্ষতি হয়, কিন্তু গণমাধ্যম ভুল করলে দেশ মুখ থুবড়ে পড়তে পারে। সে কারণে গণমাধ্যমকর্মীদের সবসময়েই অতন্দ্র প্রহরীর মতো সজাগ থাকতে হয়’।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ ডিজিটাল বাংলাদেশের পথে দ্রুত উত্তরিত হচ্ছে বর্ণনা করে হাসানুল হক ইনু বলেন, ‘তথ্য ও যোগাযোগপ্রযুক্তির সাথে গণমাধ্যম মিলে তৈরি করছে একটি কাঁচের ঘর। এ কাঁচের ঘরে রাষ্ট্র, বিভিন্ন প্রতিষ্ঠান, মানুষের ব্যক্তিগত জীবন এবং নারী ও শিশুর নিরাপত্তা রক্ষার দায়িত্ব আমাদের সকলের’। নিরাপত্তা নিশ্চিত করতেই ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি হচ্ছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘এ আইন গণমাধ্যমকর্মীদের জন্য নয়, সকলের নিরাপত্তার জন্য’।
প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার বক্তব্যে ডিজিটাল বাংলাদেশের অগ্রগতির একটি রূপরেখা তুলে ধরে বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে আগামীর বাংলাদেশ বিশে^র শীর্ষে অবস্থান করে নেবে।