ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০০:০৫:৫১

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

শর্ত আরোপ করে কোন সংলাপ হয় না : ওবায়দুল কাদের

| ২৭ শ্রাবণ ১৪২৫ | Saturday, August 11, 2018

ঢাকা : শর্ত আরোপ করে কোন সংলাপ হয়না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংলাপ হতে হয় স্বতস্ফূর্ত ভাবে। কিন্তু বিএনপি সব কিছুতে শর্ত আরোপ করে বসে।
সংলাপের বিষয়ে কোন পূর্ব শর্ত থাকতে পারে না উল্লেখ করে তিনি বলেন,‘ আমি ফোন করলে বিএনপি মহাসচিব ফিরতি ফোন করবেন এটা তো কোন রাজনৈতিক সৌজন্যবোধের কথা নয়।’
ওবায়দুল কাদের আজ সকালে রাজধানীর কাওলায় এলিভেটেড এক্সপ্রেস ওয়ের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন কালে‘ বিএনপির সঙ্গে আওয়ামী লীগের কোন সংলাপ হওয়ার সম্ভাবনা আছে কিনা ’ সাংবাদিকদের এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তিনি (মির্জা ফখরুল) আমাকে তো কখনো ফোন দেন নি। তিনি যখন অসুস্থ হয়েছিলেন তখন আমি তাকে ফোন দিয়ে তার খোঁজ খবর নিয়েছি।
তিনি বলেন, তার সঙ্গে সৈয়দপুর বিমানবন্দরে আমার দেখা হয়েছিল। আমি নিজে গিয়ে তার সঙ্গে দেখা করেছি। যদিও তিনি অন্য দিকে মুখ ঘুরিয়ে রেখেছিলেন।
‘আওয়ামী লীগ জলাতঙ্ক রোগে ভুগছে’ বিএনপি মহাসচিবের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সাধারণত পাগলা কুকুরে কামড়ালেই জলাতঙ্ক রোগহয়। যারা এ কথা বলেছেন তাদের পরিচয় নিয়েও তিনি প্রশ্ন তোলেন।
এলিভেটেড এক্সপ্রেস ওয়ের কাজের অগ্রগতি সম্পর্কে সেতুমন্ত্রী কাদের বলেন, ২০২০ সালে অক্টোবর মাসের মধ্যে এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রথম ও দ্বিতীয় ধাপের কাজ শেষ হবে। প্রথম ধাপ হযরত শাহ জালাল (র.) আন্তজাতিক বিমান বন্দর থেকে বনানী রেলক্রসিং এবং দ্বিতীয় ধাপ বনানী রেলক্রসিং থেকে মগবাজার রেলক্রসিং পর্যন্ত।
তিনি বলেন, মগবাজার রেলক্রসিং থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত। এলিভেটেটেড এক্সপ্রেসের দৈর্ঘ্য ৪৬ কিলোমিটিার।
এ বিষয়ে তিনি আরো বলেন, এ মেঘা প্রকল্পটির কাজের গতি আগে খুবই ধীর ছিল। এখন কাজের বেশ গতি পেয়েছে। প্রথম ধাপের কাজের অগ্রগতি শতকরা ২৫ ভাগ আর
সার্বিক কাজের অগ্রগতি শতকরা ১০ ভাগ জানিয়ে সেতুমন্ত্রী বলেন, এ গতি আরো বাড়ানোর জন্য সংশ্লিষ্টদের সঙ্গে তিনি কথা বলেছেন।