ঢাকা, মার্চ ২৮, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৬:৫৭:৩৭

এ পাতার অন্যান্য সংবাদ

কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী দিনের তাপমাত্রা বাড়তে পারে বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী

শরীয়তপুর জেলাকে ঢাকা বিভাগে রাখার দাবি

| ৮ কার্তিক ১৪২২ | Friday, October 23, 2015

শরীয়তপুর জেলাকে ঢাকা বিভাগে রাখার দাবি
ঢাকা: শরীয়তপুর জেলাকে ঢাকা বিভাগ থেকে প্রস্তাবিত ফরিদপুর বিভাগের সাথে দিলে তা হবে শরীয়তপুর বাসীর পিছিয়ে যাওয়া এবং সেচ্ছা নির্বাসন বলে মন্তব্য করেছেন আলোকিত শরীয়তপুর সংঘের আহ্বায়ক ডা. আনোয়ার ফরাজী।
শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আলোকিত শরীয়তপুর যুব সংঘ আয়োজিত ‌‌‘প্রস্তাবিত ফরিদপুর বিভাগে যেতে রাজি নয় শরীয়তপুর বাসী’ শীর্ষক এক মানববন্ধনে সংগঠনের আহ্বায়ক এ মন্তব্য করেন।

ডা. ফরাজী বলেন, যোগাযোগ ব্যবস্থা অনুকূল হওয়াতে শরীয়তপুরবাসী এমনিতেই ঢাকামুখি। আর শরীয়তপুর থেকে ঢাকার দুরত্ব যেখানে ৬৯ কিমি. আর ফরিদপুরের দুরত্ব সেখানে ১০৩ কিমি।

তিনি বলেন, আমরা চাই ফরিদপুর বিভাগ হউক তবে বৃহত্তর শরীয়তপুর বাসীর স্বার্থ বিকিয়ে দিয়ে নয়। মাওয়া জাজিরা পয়েন্টে পদ্মা সেতু হওয়ার সিদ্ধান্তের পর থেকে পুরো শরীয়তপুর যেভাবে জেগে উঠেছে, আমরা তা ধরে রেখে জেলা হিসেবে শরীয়তপুরকে নিয়ে যেতে চাই এক অনন্য উচ্চতায়।

যুব সংঘের সদস্য সচিব মনিরুজ্জামান বলেন, বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর সাথে জড়িয়ে রয়েছে শরীয়তপুর জেলার নাম, বাংলাদেশের সর্ববৃহৎ স্থাপনার ফলে দূর ঢাকার সীমান্ত মিশেছে শরীয়তপুর জেলার কূল ঘেষে।

সেক্ষেত্রে ঢাকা ছেড়ে ফরিদপুর বিভাগের সাথে অন্তর্ভূক্ত হওয়া মানে পিছিয়ে যাওয়া, এ যেন এক সেচ্ছা নির্বাসন।

তিনি আরো বলেন, আমরা থেমে যেতে চাইনা, আদায় করে নিতে চাই আমাদের ন্যায্য দাবি এবং অধিকার। তাই বলতে চাই আমরা ঢাকায় ছিলাম আর ঢাকায় থাকতে চাই।

তিনি দাবি আদায় না হওয়া পর্যন্ত কঠোর আন্দালনসহ বিভিন্ন কর্মসূচি চালিয়ে যাওয়ার হুশিয়ারি দেন।

মানববন্ধনে আলোকিত শরীযতপুর যুব সংঘের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।