ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:৪৪:১৬

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

লস্কর-ই-তৈয়্যেবা ও আল জিহাদের পরিকল্পনায় শেখ হাসিনা!

| ১৩ কার্তিক ১৪২১ | Tuesday, October 28, 2014

hasina

ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমানে যে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তাতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হত্যার পরিকল্পনা করা হয়।

মঙ্গলবার সেন্ট্রাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) ও ন্যাশনাল ইনভেস্টিগেটিশন এজেন্সি (এনআইএ) এ দাবি করেছে।

গত ২ অক্টোবর বর্ধমানের খাগড়াগড়ের একটি বাড়িতে ওই বিস্ফোরণের ঘটনায় ২ জন নিহত ও একজন আহত হয়।

ভারতীয় পুলিশ ধারণা করছে, ইম্প্রভিসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) তৈরির সময় ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। কারণ পুলিশ ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণ এমোনিয়াম নাইট্রেট, ডিজিটাল হাতঘড়ি, বিস্ফোরক ও বিস্ফোরক পদার্থ, তার ও ব্যাটারি এবং একটি আইইডি তৈরিতে যা লাগে সে সমস্ত বস্তু উদ্ধার করেছে।

ভারতীয় পুলিশ বলছে, ‘সন্ত্রাসী’দের প্রস্তুতি দেখে মনে হয়, তারা ব্যাপক পরিকল্পনা নিয়ে ওইসব বিস্ফোরক তৈরির কাজে হাত দিয়েছিল। দিল্লি, মুম্বাই, ব্যাঙ্গালুরু এমনকি কলকাতাসহ ভারতজুড়ে হামলার পরিকল্পনা হচ্ছিল বলে মনে করা হচ্ছে। সেইসঙ্গে তাদের পরিকল্পনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার বিষয়টিও ছিল বলে দাবি করছে ভারতীয় গোয়েন্দারা। তবে এ ব্যাপারে স্পষ্ট করে তারা কিছু বলতে পারেনি।

উল্লিখিত দুটি গোয়েন্দা সংস্থা মনে করছে, লস্কর-ই-তৈয়্যেবা ও হরকাতুল-জিহাদের পাশাপাশি আল জিহাদ নামের একটি সংগঠন এ পরিকল্পনার পেছনে কাজ করছে। পুলিশ এ ব্যাপারে কয়েকজনকে আটক করেছে। ডেক্কান হেরাল্ড।