ঢাকা, এপ্রিল ২৩, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১২:৩৩:৫২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

রোহিঙ্গাদের ত্রাণ সামগ্রী প্রদানের পাশাপাশি তাদের ফিরিয়ে নিতে বিশ্ববাসীর প্রতি চাপ প্রয়োগের আহবান ত্রাণ মন্ত্রীর

| ২৬ বৈশাখ ১৪২৫ | Wednesday, May 9, 2018

চট্টগ্রাম : বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ত্রাণ সামগ্রী প্রদানের পাশাপাশি তাদের ফিরিয়ে নিতে মায়ানমারকে চাপ দেয়ার জন্য বিশ্ববাসীর প্রতি আহবান জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম।
তিনি আজ চট্টগ্রাম বন্দরে ভারত সরকারের পাঠানো ত্রাণ সামগ্রী গ্রহণকালে এ কথা বলেন। বাংলাদেশে ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, কক্সবাজার রোহিঙ্গা ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম, চট্রগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন এ সময় উপস্থিত ছিলেন।
ভারতের জাহাজ ঐরাবত-এ করে আজ রোহিঙ্গাদের জন্য ভারত সরকারের পাঠানো বিভিন্ন মালামাল চট্টগ্রাম বন্দর থেকে গ্রহণ করা হয়।
এর মধ্যে রয়েছে-১০৪ মেট্রিক টন গুড়োদুধ, ১০০ মেট্রিক টন শুটকি, ৪৫ মেট্রিক টন শিশুখাদ্য, ৫০ হাজার পিস রেইনকোট ও ৫০ হাজার জোড়া গামবুট।
এসব ত্রাণ সামগ্রী প্রদান করায় মন্ত্রী ভারত সরকারকে ধন্যবাদ জানান করেন।
১৯৭১ সালে বাংলাদেশকে ভারতের অকৃত্রিম সহযোগিতার কথা স্মরণ করে মন্ত্রী বলেন, রোহিঙ্গা সংকট সমাধানেও ভারত একইভাবে সহযোগিতা করবে।