ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৪:২১:৪০

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

রোহিঙ্গাদের ত্রাণ দিয়ে তারা ফিরলেন লাশ হয়ে

| ১৫ কার্তিক ১৪২৪ | Monday, October 30, 2017

নরসিংদীর কান্দাইলে যাত্রীবাহী বাস-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৩ জন। নিহতরা সকলে মাইক্রোবাসের যাত্রী। তারা কক্সবাজারে রোহিঙ্গাদের ত্রাণ দিয়ে ফিরছিলেন বলে জানা গেছে।নিহতরা হলেন, সিলেটের বিয়ানীবাজারের বাবুল হোসেন (৩২), রেজাউল করিম (৩৫), জোবায়ের (৩৫), আবুল খায়ের বাশার খাঁন (৩৫), ইকবাল আহমেদ (৩২) ও চালক বাবুল (৩৫)। আহতরা হলেন, একই এলাকার হাফিজ উদ্দিন (৩৫) ও দেলোয়ার হোসেন (৩২)।

নিহতদের সকলেই বিয়ানীবাজারের বস্ত্র ব্যবসায়ী। রোহিঙ্গাদের ত্রাণ দিয়ে ফিরছিরেন তারা।

পুলিশ জানিয়েছে, সকাল ৭টার দিকে নরসিংদী থেকে একটি যাত্রীবাহী বাস নারায়ণগঞ্জ যাচ্ছিল। ঢাকা সিলেট মহাসড়কের নরসিংদী সদর উপজেলার কান্দাইলে যাত্রীবাহী বাসটি পৌছলে বিপরীত দিক থেকে আসা ঢাকা থেকে সিলেটগামী একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়ে মুচড়ে যায়।

দুর্ঘটনায় ঘটনাস্থলে চালকসহ ৪ জন নিহত হয়। আহত ৫ জনকে নরসিংদী সদর হাসপাতালে নেয়ার পথে চিকিৎসাধীন অবস্থায় আরও ২ জনের মৃত্যু হয়।

দুর্ঘটনার ফলে মহাসড়কের উভয় পাশে ৫ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে নিহতের লাশ উদ্ধার করে। পরে দুর্ঘটনাস্থল থেকে দুর্ঘটনাকবলিত গাড়ি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

নরসিংদী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মজিবুর রহমান চৌধুরী বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মাইক্রোবাসের চাকা বিস্ফোরণ হয়ে এ দুর্ঘটনা ঘটেছে। নিহতদের সকলের বাড়ি সিলেটের বিয়ানীবাজার বলে জানা গেছে।

মাধবদী থানার উপ-পরিদর্শক (এসআই) উত্তম কুমার বিশ্বাস বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখি গাড়ীর একপাশ দুমড়ে-মুচড়ে গেছে। গাড়ীর ভেতরে ৩টি লাশ ও বাহিরে একটি লাশ পড়ে আছে। গুরুত্বর আহতবস্থায় দুইজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানোর পর তাদের মৃত্যু হয়। নিহতদের লাশ নরসিংদী সদর হাসপাতালে রাখা হয়েছে।

এদিকে বেলা ১০টার দিকে একই মহাসড়কের জেলার শিবপুর উপজেলার কারারচর বিসিক শিল্পনগরী এলাকার মদিনা জুট মিলের সামনে ঢাকা থেকে সিলেটগামী দিগন্ত পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে ইটাখোলা থেকে নরসিংদীগামী লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে সুজন নামে একজন নিহত হয়। আহত হয় ৯জন। আহতদের মধ্যে জেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো ২ জনের মৃত্যু হয়। নিহতরা হলেন, শিবপুরের ইছাখালির সুজন, কারারচর গ্রামের আরমান মিয়া (৫০), ও সৈয়দনগর গ্রামের মাসুম বিল্লাহ।

ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর হাফিজুর রহমান বলেন, শিবপুরে দুর্ঘটনা কবলিত গাড়ি দুইটি আটক করা হয়েছে।