ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২১:১৩:৫১

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

রেডক্রিসেন্ট ফিল্ড হাসপাতালের প্রধানকে দেশত্যাগের নির্দেশ

| ২ মাঘ ১৪২৪ | Monday, January 15, 2018

 

নুরান হিংগস। ছবি : সংগৃহিত

রোহিঙ্গা ক্যাম্পের রেডক্রিসেন্ট ফিল্ড হাসপাতালের প্রধান নুরান হিংগসকে প্রত্যাহার করে দেশত্যাগের নির্দেশ দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। নুরান অস্ট্রেলিয়ার নাগরিক। সরকারি কর্মকর্তাদের হাসপাতালে প্রবেশে বাধা দেওয়ায় ওই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা যায়।

জানা যায়, গতকাল রোববার ওই চিঠি দিয়েছে পররাষ্ট্রমন্ত্রণালয়। সেখানে আজ সোমবারের মধ্যে নুরান হিংগসকে দেশ ছাড়ার নির্দেশ দেওয়া হয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারি সচিব (জাতিসংঘ-১) মো. শোয়েব আবদুল স্বাক্ষরিত এ পত্রে এ নির্দেশনা দেওয়া হয়।

হাসপাতালটি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম রাবার বাগানের কাছে অবস্থিত। এর কাছেই কক্সবাজারের উখিয়ায় অবস্থিত রোহিঙ্গা ক্যাম্প অবস্থিত।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নিকারুজ্জামান চৌধুরী জানান, গত ১২ জানুয়ারি ঘুমধুম রোহিঙ্গা ট্রানজিট ক্যাম্পে আগুনে পুড়ে চার রোহিঙ্গার মৃত্যু হয়।
ঘটনায় হতাহতদের রেডক্রিসেন্ট ফিল্ড হাসপাতালে নেওয়া হয়। খবর পেয়ে তথ্য সংগ্রহে তিনি (ইউএনও) নাইক্ষ্যংছড়ির ইউএনও ও পুলিশ কর্মকর্তাদের নিয়ে হাসপাতালে গেলে সেখানে তাঁদের প্রবেশে বাধা দেয় দায়িত্বরত ব্যক্তিরা।

বিষয়টি লিখিতভাবে জেলা প্রশাসককে জানান ইউএনও নিকারুজ্জামান। জেলা প্রশাসন পররাষ্ট্র মন্ত্রণালয়ে অবহিত করে।