ঢাকা, এপ্রিল ২৪, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:৩৩:৩৫

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

রাজধানীর বাসাবোর বৌদ্ধ বিহার ইফতার দিচ্ছে প্রতিদিন এক অনন্য উদাহরন

| ১৬ আষাঢ় ১৪২২ | Tuesday, June 30, 2015

2

ঢাকা: সারাদিন রোজা থেকে ভাল খাবার দিয়ে ইফতার করতে পারেন না রাজধানীতে এমন মানুষের সংখ্যাও নেহায়েত কম নয়। রমজান মাসে সওয়াবের আশায় অনেকেই গরীব-দুঃখীদের ইফতার করান। কিন্তু সব ঘটনাকে পেছনে ফেলে দৃষ্টান্ত স্থাপন করেছে রাজধানীর বাসাবোর ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের নিয়মিত ইফতার আয়োজন।

সম্প্রীতির এই অনন্য নজির স্থাপন করেছেন সিঙ্গাপুরের নাগরিক বৌদ্ধ ধর্মাবলম্বী ব্যবসায়ী মি. ভিক্টর লি।1

জানা গেছে, তিনি এই বৌদ্ধ মহাবিহারে মাঝেমধ্যেই আসেন। বিহারের এতিম শিক্ষার্থী ও এলাকার দরিদ্র মানুষের জন্য তিনি চাল, ডালসহ নানা খাদ্যদ্রব্য দানও করেন। তার এ কাজে সহযোগিতা করেন বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সহ-সভাপতি বাবু প্রমথ বড়ুয়া।

প্রতিদিন বিকেলে এই এলাকার গরীব রোজাদার ব্যক্তিরা এসে সারি ধরে ইফতারের প্যাকেট নিয়ে যান সানন্দে। আর তাদের হাতে ইফতারের প্যাকেট তুলে দেন বৌদ্ধ ধর্মগুরু সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথের। মাসব্যাপী এই বণ্টনের দায়িত্ব তিনিই নিজে হাতে পালন করেন। তাকে এ কাজে সাহায্য করেন বিহারের অধ্যক্ষ বুদ্ধপ্রিয় মহাথের।

১ রমজান থেকেই প্রতিদিন ২৫০ থেকে ৩০০ জনকে দায়িত্বে ইফতার বণ্টন করা হয় এখানে। এরকম গড়ে পুরো রমজান মাসের জন্যই ইফতার বণ্টনের ব্যবস্থা করে দেশে ফিরেছেন মি. ভিক্টর লি।