ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৬:৫৯:৪৫

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

রাইজিং স্টিলের চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলের অনুমোদন

| ৬ আষাঢ় ১৪২৫ | Wednesday, June 20, 2018

 

সাউথ-ইস্ট ব্যাংকের ১৪৯ কোটি ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রাইজিং স্টিল মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আমজাদ হোসেন চৌধুরী ও চেয়ারম্যান জামিলা নাজলিন মাওলাসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিলের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সম্প্রতি কমিশনের এক বৈঠকে এ অনুমোদন দেওয়া হলেও আজ মঙ্গলবার দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, রাইজিং স্টিল মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আমজাদ হোসেন চৌধুরী, একই প্রতিষ্ঠানের চেয়ারম্যান জামিলা নাজলিন মাওলা, পরিচালক মো. জসিম উদ্দীন চৌধুরী এবং রাইজিং এগ্রো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক ও রাইজিং স্টিল মিলস লিমিটেডের গ্যারান্টার মো. আসলাম চৌধুরী পরস্পর যোগসাজশে ২০১০ ও ২০১২ সালে পৃথক এলসি খুলে চট্টগ্রামস্থ সাউথ-ইস্ট ব্যাংক লিমিটেড, হালিশহর শাখা থেকে এলটিআর ফ্যাসিলিটি ঋণ বাবদ ১৫২ কোটি ৮৪ লাখ টাকা গ্রহণ করেন।

পরবর্তীতে সুদাসল ২৩৭ কোটি ৫২ লাখ টাকার মধ্যে ৮৮ কোটি ৩২ লাখ টাকা পরিশোধ করার পর অবশিষ্ট ১৪৯ কোটি ২০ লাখ টাকা আত্মসাত করায় তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয় কমিশন।

বার্তা সংস্থা বাসসের প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৬ সালের ২৬ ডিসেম্বর দুদকের উপপরিচালক মো. মোশারফ হোসেইন মৃধা বাদী হয়ে এ ব্যাপারে হালিশহর থানায় একটি মামলা করেন। তিনিই মামলার তদন্তকারী কর্মকর্তা।

দুদক জানিয়েছে, শিগগিরই সংশ্লিষ্ট আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করা হবে।