ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:৫৬:৫৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

রবীন্দ্রনাথের কুঠিবাড়ী পরিদর্শন রাষ্ট্রপতির

| ২৩ পৌষ ১৪২৪ | Saturday, January 6, 2018

 

বিকেলে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শিলাইদহে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত কুঠিবাড়ী পরিদর্শন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ছবি : পিআইডি

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শিলাইদহে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত কুঠিবাড়ী পরিদর্শন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অ্যাডভোকেট।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তনে যোগ দেওয়ার জন্য আজ শনিবার দুপুরে হেলিকপ্টার যোগে ঢাকা থেকে সপরিবার কুষ্টিয়ায় পৌঁছান রাষ্ট্রপতি।

বিকেল ৪টায় আবদুল হামিদ কুঠিবাড়ী যান। এসময় তিনি ঘুরে ঘুরে বিশ্বকবির স্মৃতি বিজড়িত কুঠিবাড়ী ও সেখানে সংরক্ষিত বিভিন্ন আসবাবপত্র, দুর্লভ ছবি দেখেন। পরে বিশ্বকবির ঐতিহাসিক বকুলতলায় একটি বকুলের চারা রোপণ করেন। বকুলতলায় বসে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় পর পর ৪টি রবীন্দ্রসঙ্গীত শোনেন।


রাষ্ট্রপতি সঙ্গীত দলকে ১০ হাজার টাকা পুরুস্কৃত করেন। সবশেষে তিনি বিভিন্ন জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীদের সঙ্গে ফটোশেসন করে কুষ্টিয়া সার্কিট হাউসে ফিরে আসেন। এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুব-উল-আলম হানিফ, কুমারখালী-খোকসা আসনের সংসদ সদস্য আব্দুর রউফ এবং রাষ্ট্রপতির সফরসঙ্গী হিসেবে তার স্ত্রী রাশেদা খানম, ছেলে সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, মেয়ে স্বর্ণা হামিদ, সচিব সম্পদ বড়ুয়া উপস্থিত ছিলেন।

পরে রাতে রাষ্ট্রপতি সপরিবারে কুষ্টিয়ার ছেঁউড়িয়ায় লালন আখড়াবাড়ী পরিদর্শন ও লালন একাডেমির শিল্পীদের পরিবেশনায় লালন সঙ্গীত শোনেন।

আগামীকাল বেলা সাড়ে ১২টায় কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে চতুর্থ সমাবর্তনে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।