ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০১:২৭:৩৬

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

যুক্তরাষ্ট্রে তেষ্টায় বন্দির মৃত্যু : ৩ কারা কর্মকর্তা অভিযুক্ত

| ৩ ফাল্গুন ১৪২৪ | Thursday, February 15, 2018

ওয়াশিংটন : যুক্তরাষ্ট্রে পানির তেষ্টায় মানসিক ভারসাম্যহীন এক বন্দি মারা যাওয়ায় তিন কারা কর্মকর্তাকে অভিযুক্ত করা হয়েছে।
বন্দির আইনজীবী জানান, ‘নির্যাতন’ সহ্য করতে না পেয়ে ওই বন্দি মারা যায়। মৃত্যুর আগে সে কারা কর্মকর্তাদের কাছে পানি চেয়েছিল। কিন্তু তৃষ্ণার্ত অবস্থায়ও তাকে পানি দেয়া হয়নি। খবর বার্তা সংস্থা এএফপি’র।
২০১৬ সালের এপ্রিল মাসে ন্যাক্কারজনক ঘটনাটি ঘটে। এতে যুক্তরাষ্ট্রের কারাগারগুলোর অন্ধকার চিত্রই ফুটে উঠেছে।
দেশটিতে কারারুদ্ধ হওয়ার হার বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি। কারারুদ্ধদের সিংহভাগই কৃষ্ণাঙ্গ ও হিস্পানী আমেরিকান।
উইসকনসিনের মিলওয়াউকির ওই কাউন্টি জেলখালার কর্তৃপক্ষ টেরিল থমাসের সেলের পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। তাদের মতে সে অত্যন্ত হৈ চৈ চ্যাঁচামিচি করত। শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে এমনটা করা হয়।
পানির অভাবে থমাসের (৩৮) ওজন ৩৪ পাউন্ড কমে যায় এবং সে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। সাত দিন পানির অভাবে থাকার পর মানসিক প্রতিবন্ধী ওই কৃষ্ণাঙ্গ বন্দি মারা যায়।
একজনকে গুলি করে বুকে গুরুতর জখম এবং একটি ক্যাসিনোতে ঢুকে ফাঁকা গুলি ছোঁড়ার অপরাধে থমাসকে গ্রেফতার করা হয়।
তার মৃত্যুর প্রায় দুই বছর পর সোমবার স্থানীয় শেরিফ ও ডিস্ট্রিক্ট প্রসিকিউটর ওই কারাগারের দুই নারী কর্মী ও এক পুরুষ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে।