ঢাকা, এপ্রিল ২৩, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:২৬:৫১

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

মোবাইল ফোন সেবায় ১% সারচার্জ আরোপের প্রস্তাব অনুমোদন

| ৩১ ভাদ্র ১৪২১ | Monday, September 15, 2014

মোবাইল ফোন সেবার ওপরে ১ শতাংশ সারচার্জ আরোপের প্রস্তাব অনুমোদন করেছে মন্ত্রিসভা।

মোবাইল ফোন সেবায় ১% সারচার্জ আরোপের প্রস্তাব অনুমোদন

সচিবালয়ে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়- পিআইডি

আজ সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে জাতীয় রাজস্ব বোর্ডের এই প্রস্তাব অনুমোদন করা হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা জানান, মোবাইল ফোন সেবার বিনিময়ে প্রাপ্ত অর্থের ওপর ১ শতাংশ হারে সারচার্জ আরোপের প্রস্তাব অনুমোদন করেছে মন্ত্রিসভা। এ বাবদে পাওয়া রাজস্ব শিক্ষা ও স্বাস্থ্য খাতের উন্নয়নে ব্যয় করা হবে।

তিনি জানান, বৈঠকে ‘কাস্টমস আইন ২০১৪’ এর খসড়ায় নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

মন্ত্রিপরিষদ সচিব জানান, দক্ষিণ এশিয়ায় উপ-আঞ্চলিক বাণিজ্যিক সুবিধা সম্প্রসারণের লক্ষ্যে এ অঞ্চলের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশের কাস্টমস আইন, বিধি, ব্যবস্থাপনা পদ্ধতি, প্রযুক্তি ইত্যাদির আধুনিকায়ন করতে হবে। এ কারণে জাতীয় রাজস্ব বোর্ড যুগোপযোগী এবং বাংলা ভাষায় একটি নতুন কাস্টমস আইনের খসড়া প্রস্তুত করেছে, যা মন্ত্রিসভা আজ অনুমোদন করেছে।

এছাড়া মন্ত্রিসভার বৈঠকে ‘বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৪’ এর খসড়াও নীতিগত অনুমোদন করা হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

এ প্রসঙ্গে তিনি আরো জানান, ১৯২৯ সালের বাল্যবিবাহ নিরোধ আইনটি সংশোধন করে শাস্তি ও জরিমানার মেয়াদ বাড়ানো হচ্ছে। এ লক্ষ্যে ‘বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৪’ এর খসড়া চূড়ান্ত করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। এই খসড়ায় আজ নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা