ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:১৭:৫২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

‘মোদিকে স্বাগতম, মমতাকে কালো পতাকা ‘বেদান্ত সাংস্কৃতিক মঞ্চ

| ২২ জ্যৈষ্ঠ ১৪২২ | Friday, June 5, 2015

পশ্চিম বঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বাংলাদেশে আসলে তাকে কালো পতাকা দেখানো হবে বলে জানিয়েছে বেদান্ত সাংস্কৃতিক মঞ্চ বাংলাদেশ নামক একটি সংগঠন। সংগঠনটির নেতারা বলেছেন, তিস্তা চুক্তি বিরোধীতা করায় মমতার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নিয়েছে তারা।

আজ বুধবার দুপুরে রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ‘মোদিকে স্বাগতম, মমতাকে কালো পতাকা’ শীর্ষক এক সভায় সংগঠনটির নেতারা এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন, সংঠনের সভাপতি কিশোর কুমার সরকার, সহ-সভাপতি অঞ্জন কুমার বৈদ্য, সাধারণ সম্পাদক বিনয় ভূষন জয়ধরসহ অন্যান্য নেতৃবৃন্দরা।

বক্তারা বলেন, আমরা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে স্বাগত জানাই কিন্তু তার সাথে মমতা ব্যানার্জী আসলে আমরা তাকে কালো পতাকা দেখাবো। এটা তার তিস্তা চুক্তি বিরোধীতার প্রতিবাদ।

সংগঠনটির সভাপতি কিশোর কুমার বলেন, মমতা ব্যানার্জী বাংলাদেশের সাথে ভারতের সু-সম্পর্ক বজার রাখার প্রচেষ্টায় ব্যর্থ হয়েছেন। একই সাথে তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে জঙ্গীবাদকে উস্কে দিয়েছেন বলেও মমতার বিরুদ্ধে অভিযোগ করেন তিনি। সম্প্রতি ভারতের গোয়েন্দা সংস্থা “সিবিআই” এর এক তদন্ত প্রতিবেদনের বরাত দিয়ে তিনি এসব অভিযোগ করেন।
তিনি বলেন, এর আগে মমতার বিরুদ্ধে বাংলাদেশে জঙ্গীবাদকে উস্কে দেওয়ার মত অনেক অভিযোক উঠলেও তিনি কোন প্রতিক্রিয়া ব্যক্ত করেন নি।
প্রসঙ্গত, এ মাসের প্রথম সপ্তাহেই বাংলাদেশ সফরে আসছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অনেক অনিশ্চয়তা প্রহর শেষ করে মোদির সফরে যোগ দেওয়ার কথা জানিয়েছেন পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এর আগে বাংলাদেশ-ভারতের মধ্যকার তিস্তা চুক্তির বিরোধীতা করে বিতর্কের জন্ম দেন তিনি।