ঢাকা, এপ্রিল ১৮, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:০৫:২৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

মৈত্রী এক্সপ্রেসের সংখ্যা বাড়ল

| ২২ পৌষ ১৪২১ | Monday, January 5, 2015

২০০৮ সালে যাত্রা শুরুর পর মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি ঢাকার ক্যান্টমেন্ট এবং কলকাতার কলকাতা স্টেশন থেকে সপ্তাহে দুদিন করে চলতো। কলকাতা থেকে ছাড়ত শনি ও মঙ্গলবার সকাল ৭টায় ১০ মিনিটে। আর ঢাকা থেকে ছাড়ত বুধ ও শুক্রবার। এখন থেকে এই ট্রেনটি দুই জায়গা থেকেই সপ্তাহে তিন দিন করে চলবে। কলকাতা থেকে বাড়তি ট্রেনটি ছাড়বে রোববার। আর ঢাকা থেকে বাড়তি ছাড়বে সোমবার।
ফলে এখন কলকাতা থেকে এই ট্রেনটি ছাড়বে শনি, রোব ও মঙ্গলবার। আর ঢাকা থেকে ছাড়বে সোম, বুধ ও শুক্রবার। গত অক্টোবরে কলকাতায় অনুষ্ঠিত দু দেশের রেল কর্মকর্তাদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।
আজ সকাল ৭টা ১০মিনিটে কলকাতা থেকে নতুন সময়সূচির মৈত্রী ট্রেনটি ছেড়ে যায়। ভারতের পূর্ব রেলের প্রধান জনসংযোগ কর্মকর্তা রবি মহাপাত্র আজ সকালে প্রথম আলোকে জানান, মৈত্রী ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্তের পর আজ সকালে কলকাতা স্টেশন থেকে ঢাকার দিকে প্রথম যাত্রা করেছে নতুন সময়সূচির এই ট্রেন। নতুন ট্রেনের এই যাত্রাকালে কলকাতা স্টেশনে উপস্থিত ছিলেন শিয়ালদহ রেল বিভাগের ডিআরএম জয়া সিনহা ভার্মাসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা।